১২ দলীয় জোটের নেতারা বলছেন, আওয়ামী লীগের শীর্ষ নেতারা নিজেদের পকেট ভারি করার জন্য নেতাকর্মীদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছেন। শিগগিরই ‘ভুয়া’ নির্বাচনের মাঠ ছেড়ে পালাবে আওয়ামী লীগ। তারা নিজেরাও জানে বিএনপি, ১২ দলীয় জোট ও জামায়াতসহ সমমনা দলগুলোর চূড়ান্ত আন্দোলন শুরু হলে আওয়ামী লীগকে কোথাও খুঁজে পাওয়া যাবে না। 

সোমবার (২০ নভেম্বর) দুপুরে রাজধানীর নাইটিঙ্গেল মোড়ে নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে ডাকা ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে ১২ দলীয় জোট।

এসময় ১২ দলীয় জোটের নেতারা বলেন, ‘এই নির্বাচন দৃশ্যত আওয়ামী লীগের দলীয় নির্বাচন। এই নির্বাচনে নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, নর্তকী ও খেলোয়াড়রা অংশ নিচ্ছে। তাই এই নির্বাচনকে দেশি-বিদেশি সবাই প্রত্যাখান করেছে।’ 

মার্কিন ভিসা নীতির আওতায় থাকা আওয়ামী লীগের নেতারা এখন গোপনে মুচলেকা দিয়ে দেশে ফিরতে শুরু করেছেন বলেও মন্তব্য করেন ১২ দলীয় জোটের নেতারা। 

বিক্ষোভ মিছিলে অংশ নেন জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান ও বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মো. ফারুক রহমানসহ অনেকে। 

এএইচআর/কেএ