জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, সরকারের অবৈধ ক্ষমতার ইচ্ছা আর একগুঁয়েমি দেশকে এক অনিশ্চিত গন্তব্যে নিয়ে যাচ্ছে। বিরোধী দল বাদ দিয়ে নীল নকশার নির্বাচনের মাধ্যমে দেশকে বাকশালী রাষ্ট্রে পরিণত করতে চায়। কিন্তু জনগণ তাদেরকে সে ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেবে না।

একতরফা তফসিল ঘোষণা থেকে বিরত থাকতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, সৃষ্ট পরিস্থিতির দায় কমিশনকেই নিতে হবে।

সোমবার (১৩ নভেম্বর) রাজধানীর মিরপুরে চতুর্থ দফায় ডাকা ৪৮ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে মিরপুরে এক সংক্ষিপ্ত পথসভায় একথা বলেন তিনি।

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও জামায়াত আমীর ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের অবিলম্বে মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির অংশ হিসাবে ঢাকা মহানগর উত্তর জামায়াতে ইসলামী সাত স্থানে অবরোধ সমর্থনে মিছিল ও পিকেটিং করেছে।

সোমবার সকালে ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান নেতৃত্বে অবরোধে সমর্থনে বিক্ষোভ মিছিল মিরপুর-২ মসজিদ কমপ্লেক্স থেকে শুরু হয়ে চিড়িয়াখানা রোডে এসে পথ সভার মাধ্যমে শেষ হয়।

পথ সভায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মো. নকীব, রিমন তমাল, জামাল উদ্দিন, ছাত্রনেতা ইমরান, আসাদ, ফাহাদ সহ মিরপুর থানার অন্যান্য নেতৃবৃন্দ।

সেখানে মাহফুজুর রহমান বলেন, সরকারের অগণতান্ত্রিক ও স্বৈরতান্ত্রিক মনোভাব দেশে এক সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি করেছে।  সরকারের সীমাহীন কূটনৈতিক ব্যর্থতা দেশকে আন্তর্জাতিকভাবে বন্ধুহীন রাষ্ট্রে পরিণত করছে। তারা বন্ধুপ্রতীম রাষ্ট্র, উন্নয়ন সহযোগী দেশ ও দাতা সংস্থার কোন কথায় আমলে নিচ্ছে না বরং তাদের অবৈধ রাজনৈতিক উচ্চাভিলাষ দেশে এক নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে। 

তারা পরিকল্পিতভাবে দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দিয়ে দেশকে প্রকারান্তরে মাফিয়া রাষ্ট্রে পরিণত করেছে। তাই দেশ ও জাতিকে এই অপশক্তির হাত থেকে বাঁচাতে হলে দলমত নির্বিশেষে সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হয়ে গণপ্রতিরোধকে আরো শানিত করতে হবে।

তিনি সময় থাকতে শুভবুদ্ধির পরিচয় দিয়ে অবিলম্বে সরকারকে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় ফ্যাসিবাদী সরকারকে গণরোষে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।

মিরপুর ১৩ এলাকায় জামায়াতের অবরোধ

আজ সকালে সহকারী সেক্রেটারি ডা. মো. ফখরুদ্দিন মানিকের নেতৃত্বে মিরপুর ১৩ তে বিক্ষোভ করেছে ঢাকা মহানগর উত্তর জামায়াতের কাফরুল অঞ্চলের জামায়াতের কর্মীরা। এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য টুটুল, জোন টিমের সদস্য আলাউদ্দিন মোল্লা, ইসলামী ছাত্রশিবিরের মহানগর পশ্চিমের সেক্রেটারি সালাউদ্দিন মাহমুদ, শ্রমিক নেতা মিজানুর রহমান, মহানগর উত্তরের শুরা সদস্য আব্দুল মতিন খান, আনোয়ারুল করিম, আহসান হাবীব, আতিক হাসান ও মুসআব মুহাইমিন, আশিক, আলী হাসান, আশিকুর রহমান, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ফার্মগেটে বিক্ষোভ-সড়ক অবরোধ

সোমবার সকালে রাজধানীর ফার্মগেটে অবরোধ করে বিক্ষোভ  করেছে ঢাকা মহানগর উত্তরের হাতিরঝিল-তেজগাঁও অঞ্চল জামায়াতের নেতাকর্মীরা। ঢাকা মহানগর উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমিনুল ইসলাম, নোমান আহমেদি, ছাত্রশিবিরে সাবেক কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক কলিম উল্লাহ ও ছাত্রনেতা মুরশিদুল ইসলাম ও  নাজিমুদ্দিন।

রাজধানীর উত্তরায় অবরোধ

ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য এম এ রহমানের নেতৃত্বে উত্তরায় অবরোধ কর্মসূচী পালন করে জামায়াত। এসময় উপস্থিত ছিলেন উত্তরা ও তুরাগের আমির, নায়েবে আমীর ও সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মিরপুর ১১ সড়কে অবরোধের সমর্থনে মিছিল

ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিনের নেতৃত্বে সকালে মিরপুর ১১ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে পল্লবী অঞ্চলের জামায়াত কর্মীরা। এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য সাইফুল কাদের, আবু হানিফ, জামায়াত নেতা জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন, যুবনেতা হাসানুল বান্না চপল, ছাত্র নেতা মো: তাইয়ান ও আব্দুল কাদেরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

রামপুরায় অবরোধ

সোমবার সকালে রামপুরা থানা কর্মপরিষদ সদস্য দলিল উদ্দিনের নেতৃত্বে রামপুরা দক্ষিণ এলাকায় শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচী পালন করে নেতাকর্মীরা। এতে উপস্থিত ছিলেন কর্মপরিষদ সদস্য, ওয়ার্ড সভাপতিবৃন্দ।

মোহাম্মদপুরে জামায়াতের অবরোধ

মোহাম্মদপুর পশ্চিম থানা অফিস সম্পাদক রবিউল ইসলাম রুবেলের নেতৃত্বে মোহাম্মদপুর এলাকায় অবরোধ ও বিক্ষোভ মিছিল করে জামায়াত।

জেইউ/এমএসএ