৮ ও ৯ নভেম্বর সারাদেশে দুদিনের টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছে জামায়াতে ইসলামী।

মঙ্গলবার (৭ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেন, সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দির মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে সরকার বিরোধী আন্দোলন চলমান রয়েছে। কর্মসূচি ঘোষণার পর থেকেই সরকার দেশব্যাপী দমন-পীড়ন অব্যাহত রেখেছে। নানা ষড়যন্ত্র ও কূটকৌশল অবলম্বন করে বিরোধীদলের সাংবিধানিক, গণতান্ত্রিক ও মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠার শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার বাধা দিচ্ছে। বিরোধীদলের শীর্ষস্থানীয় নেতাদের জেলে বন্দি রেখে আন্দোলন দমনের ঘৃণ্য চক্রান্ত করা হচ্ছে। অসংখ্য নেতাকর্মীকে গ্রেপ্তার করে মিথ্যা ও সাজানো মামলা দিয়ে আটকে রাখা হচ্ছে।

তিনি বলেন, বিরোধী দলকে নেতৃত্ব শূন্য করে এক তরফা নির্বাচনের প্লট তৈরি করা হচ্ছে। ভয়ভীতি দেখিয়ে আন্দোলন দমনের ব্যর্থ চেষ্টা করা হচ্ছে। জালিম সরকারের নিষ্ঠুর ও অকথ্য নির্যাতনের শিকার মজলুম জনতার পিঠ দেয়ালে গিয়ে ঠেকেছে। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে, অতীতের মত ছলেবলে, কৌশলে প্রহসনের নির্বাচনের মাধ্যমে সরকার এবারও ক্ষমতা কুক্ষিগত করার চক্রান্ত করছে। এক তরফা নির্বাচনের যেকোনো অপচেষ্টা জনগণ প্রতিহত করবে। 

তিনি বলেন, দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে ৮ ও ৯ নভেম্বর বুধ ও বৃহস্পতিবার দেশব্যাপী দুই দিনের টানা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে সফল করে তোলার জন্য আমি জামায়াতে ইসলামীর সর্বস্তরের জনশক্তি, বিরোধীদলের নেতাকর্মী এবং দেশের সর্বস্তরের সংগ্রামী জনতার প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।

জেইউ/এসকেডি