দেশব্যাপী বিরোধীদলগুলোর হরতাল সর্বাত্মকভাবে সফল করায় দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। একইসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবি জানান তিনি।

রোববার (২৯ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক।

সাইফুল হক বলেন, এই হরতাল সরকার ও সরকারি দলের প্রতি দেশের মানুষের চূড়ান্ত অনাস্থার বহিঃপ্রকাশ। সরকার ও সরকারি দলের পরিকল্পিত সহিংসতা, শত শত নেতাকর্মী আহত করা, বিরোধী নেতাকর্মীদের গণগ্রেপ্তারসহ ভীতি ও আতঙ্ক সৃষ্টির পাঁয়তারার মধ্যে এই হরতাল সরকার ও সরকারি দলের দখলদারিত্ব ও দুঃশাসনের বিরুদ্ধে দেশের মানুষের পুঞ্জীভূত ক্ষোভেরও প্রমাণ।

তিনি বলেন, বিরোধী দলগুলোর ন্যায্য ও যৌক্তিক আন্দোলন দমনের অজুহাত সৃষ্টির জন্যই পরিকল্পিতভাবে গতকাল বহুমুখী সন্ত্রাস ও উসকানির ঘটনা ঘটানো হয়েছে, অনাকাঙ্ক্ষিত ঘটনা সংঘটিত করা হয়েছে। সরকার ও সরকারি দলকেই তার দায়িত্ব বহন করতে হবে।

বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গ্রেপ্তারে তীব্র ক্ষোভ ও নিন্দা জানান সাইফুল হক। বলেন, নিপীড়নের এই পথে সরকার শেষ রক্ষা করতে পারবে না। তিনি অনতিবিলম্বে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

এছাড়া সরকার পদত্যাগ না করা পর্যন্ত ঐক্যবদ্ধ গণআন্দোলন এগিয়ে নিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান সাইফুল হক।

এএইচআর/এসএসএইচ