রাজধানীর মোহাম্মদপুরের একটি বহুতল ভবনের ছাদ থেকে ফেলে মো. আবদুর রশিদ নামে এক যুবদল নেতাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

দলটির দাবি, রোববার (২৯ অক্টোবর) দুপুরের দিকে যুবদলের ওই নেতা হরতালের সমর্থনে মিছিল শেষে ফেরার পথে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা তাকে ধরে নিয়ে ভবন থেকে ফেলে হত্যা করে।

বিএনপির ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সদস্য সচিব আমিনুল হক ঢাকা পোস্টকে বলেন, আদাবর থানার সাবেক যুবদল নেতা ও বর্তমান আদাবর থানা বিএনপির অন্তর্ভুক্ত ৩০ নং ওয়ার্ড বিএনপির স্থায়ী সরকার বিষয়ক সম্পাদক মো. আবদুর রশিদ হরতালের সমর্থনে মিছিল শেষে ফেরার সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা পিটিয়ে এবং একটি নির্মাণাধীন বিল্ডিংয়ের ছাদ থেকে ফেলে হত্যা করেছে।

এ বিষয়ে তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার আজিজুল হক বলেন, সকাল সাড়ে দশটার দিকে মোহাম্মদপুরের টাউনহলে পরিস্থান পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় পালাতে গিয়ে একজন নিহত হয়েছেন।

তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় নিশ্চিত করতে পারেননি এ পুলিশ কর্মকর্তা। তবে সূত্রে জানা গেছে, নিহত ওই যুবকের নাম আব্দুর রশিদ। তার বয়স ৩৬ বছর।

নিহতের বিষয়ে সহকারী পুলিশ কমিশনার আজিজুল হক বলেন, বাসে আগুনের সময় পুলিশ দুর্বৃত্তদের ধাওয়া দেয়। এ সময় তাদের মধ্যে একজন দৌড়ে পালিয়ে সড়কের পাশে থাকা ৬ তলা ভবনে উঠে যান। পুলিশের হাত থেকে রক্ষা পেতে ৬ তলার ওপর থেকে পাশের এক ছোট বিল্ডিংয়ের ছাদে লাফ দেন তিনি। এ সময় ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

নিহতের মরদেহ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

এএইচআর/এমজে