রাজধানীতে মহাসমাবেশে সহিংসতার দায় আইনশৃঙ্খলা বাহিনীর ও আওয়ামী লীগের ওপর দিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। একইসঙ্গে এ ঘটনার জেরে দলটির মহাসচিব মির্জা ফখরুলকে আটকের নিন্দা জানিয়েছেন তিনি। অবিলম্বে ফখরুলের মুক্তি দাবি করেছেন রিজভী।

রোববার (২৯ অক্টোবর) সকালে বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেনের পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, মহাসমাবেশে হামলা, গুলি, গুলি করে হত্যা এমনকি যত নাশকতা হয়েছে সব করেছে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীরা। এর দায় তাদের নিতে হবে।

রোববার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তার গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যাওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রুহুল কবির রিজভী। তিনি অবিলম্বে মির্জা ফখরুলের মুক্তি দাবি করেছেন।

রুহুল কবির রিজভী বলেন, ক্ষমতা ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে সরকার। তাদের বিরুদ্ধে গোটা জাতি ফুঁসে উঠেছে। বিএনপির মহাসমাবেশে লাখ লাখ জনগণের উপস্থিতি দেখে সুপরিকল্পিতভাবে আক্রমণ করা হয়। বিএনপির অন্যতম শীর্ষ নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আজ সকালে তার বাসা থেকে তুলে নিয়ে গেছে আইনশৃঙ্খলারক্ষা বাহিনী।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম ৭৫ বছর বয়স্ক ও গুরুতর অসুস্থ। তার মতো একজন নেতাকে আটক করে নিয়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি। জনগণকে ভয় পাইয়ে দিতেই বিএনপি নেতাদের আটক করা হচ্ছে। কিন্তু বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। গ্রেপ্তার নিপীড়ন করে, নেতা-কর্মীদের হত্যা করে এবার আর ক্ষমতা ধরে রাখা যাবে না।

এমএইচএন/এমএসএ