বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করে সু-চিকিৎসা নিশ্চিতের দাবি জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির নায়েবে আমীর ও সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের বলেছেন, যদি কোনো কিছু ঘটে সেজন্য দায়ী থাকবে ক্ষমতাসীন সরকার।

মঙ্গলবার (১০ অক্টোবর) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখতে গিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বেলা ১১ টা ৪৫ মিনিটে নায়েবে আমীর তাহেরের নেতৃত্বে হাসপাতালে আসেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতারা। পরে দুপুর ১টা ৫ মিনিটে সেখান থেকে বের হন তারা। 

জামায়াতের নেতাদের মধ্যে ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল, উত্তরের আমীর আব্দুর রহমান মুসা, সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দিন মানিক ও প্রচার সম্পাদক আতাউর রহমান সরকার।  

এসময় খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেনের সঙ্গে কথা বলে তার শারীরিক অবস্থা নিয়ে আলাপ করেন জামায়াত নেতারা। 

পরে হাসপাতাল থেকে বেরিয়ে জামায়াতের  নায়েবে আমীর ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের বলেন, আমরা দেশনেত্রী খালেদা জিয়াকে দেখতে এসেছিলাম। তার এখন এতই সংকটাপন্ন অবস্থা যে, তার সঙ্গে দেখা করা সম্ভব হয়নি। 

বিএনপি চেয়ারপার্সনকে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসার দাবি জানিয়ে তিনি বলেন, আমরা মনে করি সু-চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানো দরকার। তার যদি কিছু হয় সেজন্য ক্ষমতাসীন সরকার দায়ী থাকবে।

জেইউ/কেএ