রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেতে নির্বাচন কমিশনের (ইসি) কাছে রিভিউ আবেদন করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

মঙ্গলবার (৮ আগস্ট) দুপুর ১২টায় নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য রিভিউ আবেদন জমা দিয়েছে এবি পার্টি। 

রিভিউ আবেদনে দলটি জানায়, নির্বাচন কমিশন এবি পার্টির দাখিলকৃত কাগজপত্র যাচাই বাছাই সাপেক্ষে সঠিক আছে মর্মে চিঠি প্রদান করেছিল এবং কমিশনের উচ্চ ক্ষমতা সম্পন্ন সরেজমিন যাচাই বাছাই কমিটি সরেজমিনে পরিদর্শন সাপেক্ষে কেন্দ্রীয় কার্যালয়, জেলা কার্যালয় সঠিক পেয়েছেন বলে চিঠির মাধ্যমে জানিয়েছেন।

সরেজমিন যাচাই বাছাই কমিটি তদন্তের প্রেক্ষিতে কয়েকটি উপজেলায় পুনঃতদন্তের সিদ্ধান্ত নেয় যার প্রেক্ষিতে এবি পার্টির সংশ্লিষ্ট জেলা ও উপজেলা নেতৃবৃন্দ তদন্ত কমিটির কাজে সর্বাত্মক সহয়তা করেন। এছাড়া কমিশনের চাহিদা মোতাবেক সব ডকুমেন্ট কমিটির নিকট হস্তান্তর করেন। 

এ অবস্থায় এবি পার্টি দাখিলকৃত দলিল দস্তাবেজ, পার্টির রাজনৈতিক কার্যক্রম বিবেচনায় আগামীতে একটি কার্যকর জাতীয় নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নির্বাচন কমিশনের নিকট দল নিবন্ধনের জন্য একটি রিভিউ আবেদন দাখিল করেন। 
  
আবেদন দাখিলে নেতৃত্ব দেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম। 

এসময় আরও উপস্থিত ছিলেন, পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূইয়া,  বিএম নাজমুল হক, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা ও সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম খোকন, যুবনেতা হাদিউজ্জামানসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।  

এসআর/এমএসএ