বক্তব্য রাখছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ/ সংগৃহীত ছবি

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, আওয়ামী লীগ চায় নির্বাচন না দিয়েই ক্ষমতায় থাকতে, আর বিএনপি চায় যে করেই হোক তাদের দল ক্ষমতায় বসুক। এরা কেউ জনগণের জন্য রাজনীতি করে না। তাই আমরা কারো ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হতে চাই না। 

রোববার (২৯ জানুয়ারি) বাংলাদেশ ফটো জার্নালিস্টস অ্যাসোসিয়েশন মিলনায়তনে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন আয়োজিত 'চলমান রাজনৈতিক এবং অর্থনৈতিক সংকট উত্তরণের উপায়; জন প্রত্যাশা, বাস্তবতা এবং সরকারের ভূমিকা' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগকে বাংলাদেশের সবচেয়ে বড় স্বৈরশাসক উল্লেখ করে ববি হাজ্জাজ বলেন, আমার জীবনে যতগুলো সরকার ব্যবস্থা দেখেছি তার মধ্যে আওয়ামী লীগের মতো দুষ্টু সরকার আর একটিও দেখিনি। আওয়ামী লীগের চেয়ে বড় স্বৈরাচার এই দেশে আর একটিও নেই।

সমমনা দলগুলোকে নিয়ে আন্দোলনের আহ্বান জানিয়ে ববি হাজ্জাজ বলেন, সব সমমনা দলকে নিয়ে সামনে আমাদের কঠোর আন্দোলনে নামতে হবে। স্বৈরাচার আওয়ামী লীগ কখনো  নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেবে না।

আগামী সংসদ নির্বাচন প্রতিহত করার বিষয়ে ববি হাজ্জাজ বলেন, কেউ না আসলেও আমি ববি হাজ্জাজ একা সেই নির্বাচনকে প্রতিহত করব যদি তারা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না দেয়।

আলোচনা অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এনডিএমের যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুল আমিন। বক্তব্য রাখেন, বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম, জাতীয় লীগ থেকে ডা. ইফতেখার ফুয়াদ, ডেমোক্রেটিক পার্টি থেকে ডা. এ আর খান, বাংলাদেশ পিপলস পার্টির অধ্যাপক সিদ্দিকুর রহমান প্রমুখ।

ওএফএ/এসকেডি