গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতের দায়মুক্তি আইন রাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় লুটপাট করার বিশেষ আইন, যার মাধ্যমে জনগণের রক্ত চুষে খায় অবৈধ ক্ষমতাসীনরা। 

তিনি বলেছেন, বিদ্যুতে ভর্তুকি কত, সব হিসাব-নিকাশসহ অবিলম্বে জনগণের সামনে শ্বেতপত্র প্রকাশ করা হোক। মঙ্গলবার সন্ধ্যায় আরামবাগে গণফোরাম সভাপতির কার্যালয়ে জরুরি যৌথ বৈঠকে এসব কথা বলেন তিনি।

এদিকে, আমদানি নির্ভরতা বিদ্যুৎ ও জ্বালানি খাতে সংকটের সবচেয়ে বড় কারণ বলে মনে করছেন গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ। বৈঠকে তিনি বলেন, অতিরিক্ত আমদানি নির্ভরতার সবচেয়ে বড় কারণ লুটপাট করা। এখানে জনগণের জন্য কোনো সুযোগ-সুবিধা না দিয়ে কোম্পানিগুলোকে সব সহায়তা দেওয়ার মাধ্যমে মহাপরিকল্পনা করে জনগণের অর্থ আত্মসাৎ করা হয়।

এ সময় আরও বক্তব্য রাখেন গণফোরাম নির্বাহী সভাপতি মহসীন রশিদ, মহিউদ্দিন আব্দুল কাদের, সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য মেজর আসাদুজ্জামান বীর প্রতীক (অব.), আব্দুল হাসিব চৌধুরী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী প্রমুখ।

এএইচআর/আরএইচ