রাজধানীর নীলক্ষেতে বইয়ের দোকানে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। তীব্রতা বেশি থাকায় অল্প সময়েই আগুন মার্কেটের বড় একটি অংশে ছড়িয়ে পড়ে। এতে মার্কেটের ভেতরে অনেকেই আটকা পড়েছেন। তাদের উদ্ধারে ফায়ার সার্ভিস ও পুলিশ একসঙ্গে কাজ করছে।

সরেজমিনে দেখা যায়, বইয়ের মার্কেটে দাউ দাউ করে আগুন জ্বলছে। এদিকে আগুন থেকে বই বাঁচাতে যেমন দোকানিরা আহাজারি করছেন, তেমনি মার্কেটের ভেতরে আটকে পড়া দোকানিরা জীবন বাঁচাতে সাহায্য প্রার্থনা করছেন। অনেক দোকানি আগুন থেকে বাঁচতে মার্কেটের বিভিন্ন দোকানের ছাদ উঠে সিঁড়ি বেয়ে নামার চেষ্টা করছেন। অন্যদিকে অনেকে কোনো উপায় না পেয়ে জীবন বাঁচানোর জন্য ফায়ার সার্ভিস ও পুলিশের কাছে আকুতি জানাচ্ছেন।

ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, আগুনের কারণে মার্কেটের ভেতরে প্রায় অর্ধশতাধিক ক্রেতা ও বিক্রেতা আটকে পড়েছেন। তাদের বাঁচানোর জন্য বিভিন্ন উপায়ে পুলিশ ও ফায়ার সার্ভিস চেষ্টা চালাচ্ছে।

এ বিষয়ে নিউমার্কেট পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ সাহেব আলী বলেন এখন পর্যন্ত হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ভেতরে যারা আটকে পড়েছেন তাদের উদ্ধারে চেষ্টা করা হচ্ছে।

• এই প্রতিবেদনের পরবর্তী আপডেট : নীলক্ষেতের আগুন নিয়ন্ত্রণে 

আরএইচটি/আইএসএইচ