রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালিয়ে তিন জনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। পুলিশ জানায়, আসামিরা রাজধানীর ধানমন্ডি, কলাবাগান, পান্থপথ, মোহাম্মদপুর এলাকায় সংঘবদ্ধভাবে চুরি ও ডাকাতি করত।

গ্রেপ্তাররা হলেন— মো. ইজাজুল, মো. সুজন হাওলাদার ও সুশান্ত কুমার দাস।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ডিবি তেজগাঁও বিভাগের তেজগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. শাহাদত হোসেন সুমা বলেন, গত ১৪ জানুয়ারি রাত ৩টার দিকে ধানমন্ডি আবাসিক প্রকল্প এলাকার একটি দোতলা বাড়ির নিচতলার একটি কক্ষ থেকে ১২ ভরি স্বর্ণালংকার, ২৩ হাজার টাকা ও ৫০০ ডলার লুট হয়। এ ঘটনায় ১৪ জানুয়ারি মোহাম্মদপুর থানায় একটি ডাকাতির মামলা হয়। মামলার তদন্ত শুরু করে ডিবির তেজগাঁও বিভাগ।

শাহাদত হোসেন সুমা বলেন, মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের অবস্থান শনাক্ত করা হয়। পরে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে ডিবি। এ সময় ইজাজুলের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ছোরা জব্দ করা হয়।

আসামিদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, গ্রেপ্তাররা একটি সংঘবদ্ধ চোর ও ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা মোহাম্মদপুর, ধানমন্ডি, কলাবাগান, পান্থপথসহ ঢাকার বিভিন্ন এলাকায় বাসাবাড়িতে চুরি, ডাকাতিসহ নানা ধরনের অপরাধের সঙ্গে জড়িত।

তাদের মোহাম্মদপুর থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এআর/এসএসএইচ