প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য বিশিষ্ট নাগরিকদের মতামত নেওয়ার অংশ হিসেবে রোববার ২৩ জনের সঙ্গে বৈঠকে বসবে সার্চ কমিটি। একই উদ্দেশ্যে শনিবার দুটি বৈঠক অনুষ্ঠিত হয়। এ দুই বৈঠকে অংশ নেন ২৫ বিশিষ্ট নাগরিক।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে ৩য় ও শেষ বৈঠক শুরু হবে। বৈঠকে যোগ দেওয়ার জন্য ইতোমধ্যে সংশ্লিষ্টদের চিঠি দেওয়া হয়েছে। শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

যাদের এ দিন বৈঠকের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে তারা হলেন- সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন, সাবেক নির্বাচন কমিশনার আব্দুল মালেক, লেফট্যানেন্ট কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির, সাবেক মন্ত্রিপরিষদ সচিব এম আবদুল আজিজ, বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, অধ্যাপক ড. জাফর ইকবাল, কবি মহাদেব সাহা, গীতিকার ও সুরকার গাজী মাজহারুল আনোয়ার, অধ্যাপক ডা. উবায়দুল কবির চৌধুরী, অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ ও ড. তোফায়েল আহমেদ।

তালিকায় আরও রয়েছেন- লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, অধ্যাপক মুনতাসীর মামুন, সাবেক অ্যাডিশনাল আইজিপি নুরুল আলম, অধ্যাপক ড. আইনুন নিশাত, সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দীন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের গোলাম কুদ্দুছ, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, দৈনিক মানবজমিন প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, লেখক ও সাংবাদিক হারুন হাবীব, প্রজন্ম৭১-এর আসিফ মুনির ও ডা. নুজহাত চৌধুরী।

এসএইচআর/আরএইচ/ওএফ