গ্যাস বিল জমা দেওয়ার জন্য নির্দিষ্ট ব্যাংক ও প্রতিষ্ঠানের নামের তালিকা প্রকাশ করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। পাশাপাশি সেসব ব্যাংক বা প্রতিষ্ঠান ব্যতীত অন্য কোনো প্রতিষ্ঠানের মাধ্যমে গ্যাসের বিল পরিশোধ না করার জন্য অনুরোধ জানানো হয়েছে তিতাসের পক্ষ থেকে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে গ্যাস বিল পরিশোধের ব্যাংক ও প্রতিষ্ঠানের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। তাদের তালিকায় ৩৫টি ব্যাংক ও তিনটি মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হয়েছে।

গ্যাসের বিল পরিশোধ করা যাবে এমন ব্যাংক ও প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে- আল আরাফাহ ইসলামী ব্যাংক, আরব বাংলাদেশ ব্যাংক, ব্যাংক এশিয়া, বেসিক ব্যাংক, বাংলাদেশ কমার্স ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, ঢাকা ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এক্সিম ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, আইএফআইসি ব্যাংক, যমুনা ব্যাংক, জনতা ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, মধুমতি ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ন্যাশন্যাল ব্যাংক, এনসিসি ব্যাংক, এনআরবি ব্যাংক, এনআরবি গ্লোবাল ব্যাংক, এনআরবিসি ব্যাংক, ওয়ান ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, প্রাইম ব্যাংক, রুপালী ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথ বাংলা এগ্রিকালচারাল অ্যান্ড কমার্স ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, ট্রাস্ট ব্যাংক ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

এছাড়া মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- রকেট, বিকাশ ও নগদ (ডাক বিভাগ)। তিতাসের পক্ষ থেকে উল্লেখিত ব্যাংক বা প্রতিষ্ঠান ব্যতীত অন্য কোনো প্রতিষ্ঠানের মাধ্যমে গ্যাসের বিল পরিশোধ না করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এএসএস/ওএফ