‘অ্যা ক্লিক ফর লাইফ’ স্লোগানকে সামনে রেখে বন্যার্তদের সহায়তায় ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করেছে জেনেসিস ফাউন্ডেশন নামে একটি সংগঠন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) প্রতিযোগিতার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ফাউন্ডেশনের সভাপতি শামসুল আলম রিফাত। প্রতিযোগিতার নিবন্ধন এবং ছবি সংগ্রহ চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত। এতে নিবন্ধন ফি ধরা হয়েছে ১০০ টাকা। প্রাপ্ত অর্থের পুরো অংশই বন্যা দুর্গত ও করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের জন্য ব্যয় করা হবে।

ফটোগ্রাফি কনটেস্টের পুরো প্রক্রিয়াটি গুগল ফর্মের তিনটি ধাপে সম্পন্ন হবে। প্রথমে প্রতিযোগীকে রেজিস্ট্রেশন ফি প্রদানের মাধ্যমে প্রথম পর্যায় সম্পন্ন করতে হবে। দ্বিতীয় পর্যায়ে প্রতিযোগিকে তার নিজের প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে এবং সর্বশেষে প্রতিযোগিকে তার ছবির একটি টাইটেল দিয়ে সাবমিট করতে হবে।

শামসুল আলম রিফাত বলেন, সম্পূর্ণ অনলাইনভিত্তিক এই প্রতিযোগিতার মাধ্যমে আমরা একদিকে তরুণ প্রজন্মের ভালো ভালো চিত্রগ্রাহকদের মেধার মূল্যায়ন করবো। একইসাথে আমরা এই ইভেন্ট থেকে প্রাপ্ত অর্থ মানবতার সেবায় ব্যয় করবো। তাই আশা করি আমাদের ডাকে সারা দিয়ে সকলে এই ইভেন্টে অংশ নেবে।

ফাউন্ডেশনের সহ-সভাপতি মো. রাফিজ খান বলেন, ‘অ্যা ক্লিক ফর লাইফ’ আমাদের ফাউন্ডেশনের একটি ক্যালেন্ডার ইভেন্ট। গত বছর থেকে বন্যার্তদের সহয়তায় প্রতি বছরই আমরা এই ইভেন্টটি করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। তবে এই বছর করোনা মহামারি তীব্র আকার ধারন করায় বন্যার পাশাপাশি করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের বিষয়টিও আমরা ইভেন্টের ক্ষেত্রে বিবেচনা করেছি।

এইচআর/এনএফ