রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকায় বিমানবাহিনীর একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তার স্ত্রী খুন হয়েছেন। নিহতের নাম ফারাহ দীবা (৬০)। হাত-পা বাঁধা অবস্থায় পুলিশ তার মরদেহ উদ্ধার করেছে।

প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, বাসায় লুট করতে এসে তাকে হত্যা করা হয়ে থাকতে পারে। হত্যার ঘটনায় নিহতের পরিচিত কেউ কারো জড়িত থাকার সম্ভাবনা রয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) এসব তথ্য জানান ডিএমপির মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মাকছেদুর রহমান।

তিনি বলেন, মিরপুর ডিওএইচএস এলাকায় বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত একজন কর্মকর্তার স্ত্রীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তার নাম ফারাহ দীবা। তবে তিনি কীভাবে খুন হয়েছেন তা এখনো নিশ্চিত নয়।

ওই বাসায় লুট করতে এসে ওই নারীকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন মিরপুর বিভাগের ডিসি।

ইতোমধ্যে এ ঘটনার সঙ্গে কারা জড়িত তাদের চিহ্নিত করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে জানিয়ে ডিসি মাকছেদুর রহমান জানান, নিহত নারীর পরিচিতরা এ হত্যাকাণ্ডের নেপথ্যে রয়েছেন। তবে তদন্তে স্বার্থে এই মুহূর্তে বিস্তারিত বলা সম্ভব নয়।

পুলিশ জানায়, রোববার (২৭ অক্টোবর) দুপুরে ডিওএইচএসের ১০ নম্বর সড়কের একটি বাসা থেকে ফারাহ দীবা নামের একজন নারীর মরদেহ উদ্ধার করা হয়। ওইদিন সকালে তাকে হত্যা করা হতে পারে বলে পুলিশ ধারণা করছে। তবে তার শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল না।

ঘটনার সময় ফারাহ দীবা বাসায় একাই ছিলেন। দুপুরে তার মেয়ে বাসায় এসে মায়ের মরদেহ দেখে পুলিশে খবর দেন। বাসা থেকে বেশ কিছু মালামাল লুট হয়েছে বলেও পরিবারের সদস্যরা পুলিশের কাছে দাবি করেছেন।

এমএসি/এসএসএইচ