ফাইল ছবি

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে মাদক কারবারিদের গোলাগুলিতে শিশুসহ তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ হয়ে আহতরা হলেন– আমিন (২৭), শফিক (৩২) ও শিশু সাজ্জান (৮)। তাদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আশপাশের বাসিন্দারা বলছেন, আজ সন্ধ্যায় হঠাৎ জেনেভা ক্যাম্পের ভেতরে ভয়াবহ গোলাগুলি শুরু হয়। যা অন্য দিনের চেয়ে ভয়ংকর রূপ নেয়। হঠাৎ গুলির শব্দে তাজমহল রোড, বাবর রোড ও হুমায়ন রোডের বাসিন্দারা ভয়ে এদিক-সেদিক ছোটাছুটি শুরু করেন। সন্ধ্যার পর থেকে গুলির শব্দে পুরো এলাকার দোকানপাট বন্ধ ও যান চলাচল থমকে যায়। সন্ধ্যা থেকে শুরু হওয়া সংঘর্ষ থেমে থেমে অনেকক্ষণ ধরে চলেছে।

সূত্র জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দমাতে সাবেক সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক এক কাউন্সিলরের মাধ্যমে জেনেভা ক্যাম্পের মাদক কারবারিদের রাইফেল, ককটেল বোমাসহ নানা ধরনের ভারী অস্ত্র দেন। শেখ হাসিনা সরকারের পতনের পর নানকের দেওয়া সেসব অবৈধ অস্ত্রের সঙ্গে ৫ আগস্ট মোহাম্মদপুর ও আদাবর থানা থেকে লুট করা অস্ত্র দিয়ে গত দুই মাস ধরে মাদক কারবারিরা ভয়াবহ সংঘর্ষে চালিয়ে যাচ্ছে। গত কয়েক মাসে মাদক কারবারিদের মধ্যে চলা এসব সংঘর্ষে এখন পর্যন্ত ৬ জন প্রাণ হারিয়েছে এবং বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে।

ক্যাম্পের শীর্ষ মাদক কারবারি সোহের ওরফে বুনিয়া সোহেল, গাল কাটা মনু, চুয়া সেলিম, আকরাম, শাহ আলম, পিচ্চি রাজা ও কলিম জাম্বুর মাদক কারবারকে কেন্দ্র করে এ সংঘর্ষ চলে আসছে বলেও জানায় সূত্র।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার বলেন, এ ঘটনায় আমরা আইনি পদক্ষেপ নিচ্ছি। তবে থানায় লোকবল কম থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে কিছুটা হিমশিম খেতে হচ্ছে আমাদের।

এমএসি/এসএসএইচ