রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ করেছেন কয়েকজন আন্দোলনকারী। এ অবস্থায় বঙ্গভবনের সামনে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গভবনের সামনে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, বঙ্গভবনের সামনের রাস্তায় ব্যারিকেড দিয়ে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ব্যারিকেডের সামনে দাঁড়িয়ে আছেন পুলিশ ও বিজিবির সদস্যরা। এছাড়া আর্মড পুলিশের সদস্যদেরও দেখা গেছে। ব্যারিকেডের উপর কাঁটাতার দিয়ে বেড়া দেওয়া হয়েছে। ব্যারিকেদের পেছনে রয়েছে সেনাবাহিনীর সদস্যরা।

সরেজমিনে আরও দেখা যায়, বিপুল সংখ্যক সেনা সদস্যের পাশাপাশি, পুলিশ, র‍্যাব, এপিবিএন ও বিজিবি সদস্য বঙ্গভবনের নিরাপত্তা নিশ্চিতে সতর্ক অবস্থানে আছেন। আগে থেকেই বঙ্গভবনে প্রবেশের সড়কে কাঁটা তার ও লোহার ব্যারিকেড থাকলেও আজ কাঁটাতারের বেড়া আরও বাড়ানো হয়। 

পাশাপাশি কংক্রিটের ডিভাইডার দেওয়া হয় পুরো সড়ক জুড়ে৷ এতে বঙ্গভবনের সামনের সড়ক দিয়ে প্রবেশের রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে গেছে। তবে নিরাপত্তা রক্ষীদের প্রবেশের জন্য পাশেই একটি অস্থায়ী গেট দেখা গেছে। এছাড়া কর্মকর্তাদের প্রবেশের জন্য বঙ্গভবনের পেছনের দিকে একটি পকেট গেট আছে বলে জানা গেছে।

বিক্ষোভকারীদের একজন  ইব্রাহিম সাব্বির বলেন, আমরা ৭-৮ জন মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যা থেকে এখানে আছি। আমরা দাবি করেছিলাম রাষ্ট্রপতির পদত্যাগ। কিন্তু সংবিধানে নিয়ম না থাকার কারণে তাকে বাদ দেওয়া যাচ্ছে না। যে সংবিধান হাসিনা-চুপ্পুর বিচার করতে পারে না, সেই সংবিধান মানি না।

এমএসি/এমএসএ