বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার তিন বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় ছাত্রলীগ হামলা করেছিল বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ। 

বুধবার (২৩ অক্টোবর) দিনগত রাত ১২টা ৩৫ মিনিটে এক ফেসবুক পোস্টে তিনি এ কথা বলেন।

পোস্টে তিনি লেখেন, ‌‘আবরার ফাহাদের শাহাদাতের ৩ বছরে স্মরণসভা আয়োজন করার অপরাধে হামলা করেছিল ছাত্রলীগ।’

‘আহত অবস্থায় চিকিৎসা নিতে ঢামেকে গেলে সেখানেও হামলা চালিয়ে আমাদেরকে পুলিশে দিয়েছিল ছাত্রলীগ। আহত অবস্থায় দিনের পর দিন জেল খেটেছিলাম। এই জঘন্য, গণহত্যাকারী সন্ত্রাসী সংগঠন আজ নিষিদ্ধ হয়েছে।’এর আগে ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন আখ্যা দিয়ে নিষিদ্ধ করে সরকার। বুধবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় আবরারের বাবা চকবাজার থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত করে বুয়েটের ২৫ শিক্ষার্থীর বিরুদ্ধে ২০১৯ সালের ১৩ নভেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। আসামিরা সবাই বুয়েট শাখা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা-কর্মী। গত বছরের ৮ ডিসেম্বর আবরার ফাহাদ হত্যা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান। এ মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

এমএ