জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে আসার পর কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক আসিফ আহম্মেদ অভিকে আটক করেছে সাধারণ শিক্ষার্থীরা। পরে পুলিশের হাতে তাকে সোপর্দ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে পরীক্ষা দিতে এলে তাকে আটক করে শিক্ষার্থীরা। তখন বিভাগের চেয়ারম্যান তাকে একটি রুমে তালাবদ্ধ করে রাখেন। পরে সন্ধ্যা ৬টার দিকে তাকে কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

শিক্ষার্থীদের অভিযোগ, শিক্ষার্থীদের ওপর ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত অভি। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের বিভিন্ন তথ্য প্রশাসনের কাছে দিয়ে শিক্ষার্থীদের হয়রানি করেন। এছাড়া ছাত্রলীগের পদ ব্যবহার করে বিভিন্ন সময় সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায় অভি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ তাজাম্মুল হক বলেন, সেমিস্টার পরীক্ষা দিতে এলে শিক্ষার্থীরা তাকে আটক করে। বড় কোনো ধরনের দুর্ঘটনা যেন না ঘটে সেজন্য আমরা বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে বসে উপাচার্যের (রুটিন দায়িত্ব) সম্মতিক্রমে পুলিশের হাতে তাকে সোপর্দ করি।

এ বিষয়ে কোতোয়ালি থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এনামুল হক বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি তারা নিজেদের হাতে আইন তুলে না নিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে। এখন আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

এমএল/এমজে