রাজধানীর বাড্ডা থেকে পেশাদার সশস্ত্র ছিনতাইকারী চক্রের অন্যতম এক সদস্যকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে থানা পুলিশ। তার নাম মো. পারভেজ (২৯)। এ সময় তার কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি সুইচ গিয়ার চাকু, একটি ছুরি ও ৬টি মোবাইল উদ্ধার করা হয়েছে। 

মঙ্গলবার (২২ অক্টোবর) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান জানান, সোমবার (২১ অক্টোবর) রাত ১০টার দিকে রাজধানীর উত্তর বাড্ডার হাজীপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, উত্তর বাড্ডার হাজিপাড়া পানির পাম্পের পশ্চিম পাশের বালুর মাঠে কয়েকজন লোক ছিনতাইয়ের উদ্দেশে দেশীয় অস্ত্রসহ অবস্থান করছে বলে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়। এমন সংবাদ পেয়ে তৎক্ষণাৎ সেখানে অভিযান চালায় বাড্ডা থানার একটি টিম। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় পারভেজকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। এ সময় তার সঙ্গে থাকা অন্য দুজন সদস্য পালিয়ে যায়। এ ঘটনায় গ্রেপ্তার পারভেজ এবং পলাতক মো. শফিক হাওলাদার (২৯) ও ফয়সালের (২৩) বিরুদ্ধে বাড্ডা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

গ্রেপ্তার পারভেজ পেশাদার সশস্ত্র ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। চক্রটি দীর্ঘদিন ধরে বাড্ডা এলাকাসহ ঢাকা শহরের বিভিন্ন জায়গায় চুরি ও ছিনতাই করে আসছিল। গ্রেপ্তারের সময় সে ও অন্য দুই সদস্য সেখানে সমবেত হয়ে উত্তর বাড্ডাসহ আশেপাশের এলাকায় ছিনতাই করার প্রস্তুতি নিচ্ছিল।

উল্লেখ্য, গ্রেপ্তার পারভেজের বিরুদ্ধে বাড্ডা, ভাটারা ও গুলশান থানায় মাদক, চুরি, ছিনতাই, ডাকাতির চেষ্টা ও হত্যাচেষ্টার ১২টি মামলা রয়েছে।

এমএসি/জেডএস