চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার বহদ্দারহাট এলাকায় আবাসিক হোটেল উদ্ধার হওয়া এক নারীর মরদেহের পরিচয় শনাক্ত করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ওই নারীর নাম বিবি কুলসুম (৩৭)। তার গ্রামের বাড়ি নোয়াখালী সদর উপজেলার মির্জানগর এলাকার। 

সিআইডি চট্টগ্রাম জেলা ও মেট্রো ইউনিটের বিশেষ পুলিশ সুপার (এসপি) শাহনেওয়াজ খালেদ ঢাকা পোস্টকে বলেন, হত্যাকাণ্ডের শিকার ওই নারী চট্টগ্রামের কোথায় থাকতেন তা নিশ্চিত হওয়া যায়নি। তবে ওই নারীর দুইবার বিয়ে হয়েছিল। কিন্তু তিনি অন্য এক পুরুষের সঙ্গে হোটেলে গেছেন। তাকে শনাক্ত করা হয়েছে কিন্তু তদন্তের স্বার্থে নাম দেওয়া যাবে না। 

হত্যাকাণ্ডের কারণ জানতে চাইলে তিনি বলেন, কী নিয়ে বিরোধ ছিল সেটি আসামিকে গ্রেপ্তার করলে নিশ্চিত হওয়া যাবে। ধারণা করা হচ্ছে তাকে গলাটিপে হত্যা করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) রাতে হোটেলের বাথরুম থেকে ওই নারীর লাশ উদ্ধার করা হয়। পুলিশ জানায়, শনিবার (১৯ অক্টোবর) স্বামী-স্ত্রী পরিচয়ে দুজন আবাসিক হোটেল গুলজারে রুম ভাড়া নেন। এর পরদিন কোনো এক সময়ে কৌশলে হয়ত স্বামী পরিচয় দেওয়া ব্যক্তি পালিয়ে যান। পরে রুমে কোনো সাড়া শব্দ না পেয়ে হোটেলের লোকজন পুলিশে খবর দেন।

চান্দগাঁও থানার পুলিশ খবর পেয়ে গুলজার হোটেলের ওই রুমে প্রবেশ করে ওই নারীর ঝুলন্ত মরদেহ দেখতে পান। তখন রুমে স্বামী পরিচয় দেওয়া ব্যক্তিকে পাওয়া যায়নি।

এমআর/এমজে