চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট এলাকায় হোটেল গুলজার নামে একটি আবাসিক হোটেলের রুম থেকে এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই নারীর নাম লিপি আক্তার। স্বামী পরিচয়ে এক তরুণের সঙ্গে তিনি ওই হোটেলে উঠেন।

পুলিশের ধারণা, ওই তরুণীকে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করা হয়েছে। তাই একই কক্ষে ওই পলাতক তরুণকে খুঁজছে পুলিশ। পলাতক ফরহাদ ভোলা জেলার চরফ্যাশন থানার আমিনাবাদ গ্রামের আব্দুর রহিমের ছেলে।

রোববার (২০ অক্টোবর) রাতে হোটেলের বাথরুম থেকে ওই নারীর মরদেহ উদ্ধার করা হয় বলে।

চান্দগাঁও থানা পুলিশ জানায়, শনিবার (১৯ অক্টোবর) স্বামী স্ত্রী পরিচয়ে দুজন ব্যক্তি আবাসিক হোটেল গুলজারে রুম ভাড়া নেন। এর পরের দিন কোনো এক সময়ে কৌশলে হয়তো স্বামী পরিচয় দেওয়া ব্যক্তি পালিয়ে যান। পরে রুমে কোনো সাড়া শব্দ না পেয়ে হোটেলের লোকজন পুলিশকে খবর দেন।

পরে চান্দগাঁও থানার পুলিশ খবর পেয়ে তাৎক্ষণিক বহদ্দারহাট মোড়ের গুলজার হোটেলের ওই রুমে প্রবেশ করে দেখতে পান, বাথরুমে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ওই নারীর মরদেহ। তখন রুমে স্বামী পরিচয় দেওয়া ব্যক্তিকে পাওয়া যায়নি।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) কাজী মো. তারেক আজিজ বলেন, ‘শনিবার রাত সাড়ে ৯টার দিকে ফরহাদ নামে এক যুবক লিপি আক্তারকে স্ত্রী পরিচয় দিয়ে এই হোটেলে কক্ষ ভাড়া নেয়। ধারণা করা হচ্ছে ওইদিন রাত থেকে আজ সন্ধ্যা পর্যন্ত কোনো এক সময়ে ওই তরুণীর গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে ফরহাদ পালিয়েছে। মরদেহ কক্ষের বাথরুমে পাওয়া গেছে। গলায় ওড়না পেঁচানো ছিল এবং পেছনে মুড়িয়ে হাত-পা বাঁধা অবস্থায় ছিল।’

আরএমএন/এসএম