তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, বৈষম্যবিরোধী আন্দোলনে যারা আহত হয়েছেন তাদের শুধু আশ্বাস দিলে হবে না, তাদের সুচিকিৎসায় কার্যকর ব্যবস্থা নিতে হবে। প্রধান উপদেষ্টার নির্দেশনার কথা উল্লেখ করে তিনি বলেন, আহতদের চিকিৎসায় যত টাকা লাগবে সরকার তা বহন করবে। সরকারের সেই সক্ষমতা আছে।

রোববার (২০ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এসময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগমও উপস্থিত ছিলেন। সভায় বৈষম্যবিরোধী আন্দোলনে আহত বিভিন্ন শ্রেণি-পেশার ৬০ জন ব্যক্তি অংশ নেন।

উপদেষ্টা নাহিদ বলেন, আহতদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। তাদের চিকিৎসায় সমন্বিতভাবে কাজ করতে হবে। যেন তাদের দ্বিতীয়বার সরকারের কাছে আসতে না হয়। বৈষম্যবিরোধী আন্দোলনে যারা আহত হয়েছেন, তাদের অনেকেই মানসিকভাবে বিধ্বস্ত। তাদের (মানসিকতাভাবে বিধ্বস্তদের) মানসিক কাউন্সিলিংয়ের ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন, আহতদের চিকিৎসাসেবাকে রুটিন কাজ হিসেবে বিবেচনা করা যাবে না। তাদের চিকিৎসা আন্তরিকতার সঙ্গে করতে হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম, স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সচিব এম এ আকমল হোসেন আজাদ ও জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ।

আরএইচটি/জেডএস