সাতকানিয়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেছেন, দলে কোনো ধরনের সুযোগসন্ধানী যেন অনুপ্রবেশ করতে না পারে সেদিকে সবার সজাগ দৃষ্টি রাখতে হবে। কেউ যদি সংগঠনের নীতিবহির্ভূত কাজে লিপ্ত হন, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, অন্যায় করে কারও পার পাওয়ার সুযোগ নেই। বিএনপির অভিভাবক তারেক রহমান নির্দেশনা দিয়েছেন, কেউ কারো প্রতি প্রতিশোধ বা প্রতিহিংসাপরায়ণ হবেন না। 

শুক্রবার (১৮ অক্টোবর) রাতে বিএনপি ও অঙ্গ সংগঠনের তৃণমূল পর্যায়ের সুসংগঠিত করার লক্ষ্যে সাতকানিয়া সদরের করইয়ানগর এলাকায় মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মুজিবুর রহমান বলেন, আমাদের আন্দোলন এখনো শেষ হয়নি। গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলন চলমান রয়েছে। এখনো নানাভাবে বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। এখন সময় এসেছে দল গোছানোর। প্রতিটি ওয়ার্ডে মতবিনিময় সভা শেষে ইউনিয়ন পর্যায়েও সভা চলছে। জাতীয়তাবাদী আদর্শের সব নেতাকর্মীকে সাধারণ জনগণের সুখে-দুঃখে পাশে থাকতে হবে। কেউ যাতে অন্যায় কাজ করতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। বিএনপি নির্বাচনমুখী একটি রাজনৈতিক দল। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আমাদের এই উদ্যোগ।

জহির উদ্দিন মুন্সির সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য দেন দক্ষিণ জেলা যুবদলের সহ-সভাপতি মো. শফি ও দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক আবদুস ছবুর। 

এম নেওয়াজ হোসাইন নিষাদের সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক এমরান, উপজেলা যুবদলের আহ্বায়ক মো. ইলিয়াছ, স্থানীয় মো. সাচি মিয়া সওদাগর, ইউনিয়ন যুবদল নেতা মো. নাজিম উদ্দিন, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মো. করিম, উপজেলা যুবদল নেতা মো. আজাদ ও সাতকানিয়া পৌরসভা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক মিনহাজ উদ্দিন।

এমআর/এসএম