রাজধানীর মোহাম্মদপুরের শিয়া মসজিদ কাঁচাবাজার মার্কেটের অফিসের ভিতরে মার্কেটের সভাপতি আবুল হোসেন (৫০) ও তার ছোট ভাই মাহবুবকে (৪২) গুলি করেছে দুর্বৃত্তরা। এসময় একটি মোটরসাইকেল রেখে গুলি করতে করতে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে এই ঘটনা ঘটে। পরে গুলিবিদ্ধ অবস্থায় তাদের দুজনকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানে তাদের চিকিৎসা চলছে।

মার্কেটের সভাপতি গুলিবিদ্ধ আবুল হোসেনের মেয়ের স্বামী মাহবুব আলম বলেন, রাতে তিনটি মোটরসাইকেলে করে কয়েকজন দুর্বৃত্ত কাঁচা বাজার অফিসে এসে আমার শ্বশুরের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ায়। এক পর্যায়ে আমার শ্বশুর অফিস থেকে বের হয়ে তাদের আটক করতে বললে তারা এলোপাতাড়ি গুলি শুরু করে। এ সময় আমার শ্বশুর আবুল হোসেনের পায়ে দুই রাউন্ড ও আমার চাচা শ্বশুর মাহবুব মিয়ার পিঠে এক রাউন্ড গুলি করে। পরে তারা গুলি করতে করতে পালিয়ে যায়। পালানোর সময় তিনটি মোটরসাইকেলে দুটি নিয়ে যেতে পারলেও একটি তারা রেখে যায়। যার নম্বর ঢাকা মেট্রো-ল ২৭-৬২৬৬।

কারা তাদের গুলি করেছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার শ্বশুরের কাছ থেকে জানতে পেরেছি সোলেমান তার ছেলে শাকিল, আবু তাহের ও জাহিদুল ইসলাম কালু এই বাজার দখল নেওয়ার চেষ্টা করছে। তারা বিএনপি করে। ধারণা করছি তারাই হত্যার উদ্দেশ্যে এবং বাজার দখল করার জন্যই এই ঘটনাটি ঘটিয়েছে। আমার শ্বশুর আবুল হোসেনকে সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে পঙ্গু হাসপাতালের রেফার করেছে এবং আমার চাচা শ্বশুর মাহবুব মিয়া সোহরাওয়ার্দী হাসপাতালের চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে জানতে চাইলে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার হাসান বলেন, শিয়া মসজিদ এলাকায় একটি গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুজন গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করছি বাজার কমিটির নেতৃত্ব নিয়ে দ্বন্দ্বের জেরে এই ঘটনাটি ঘটে থাকতে পারে।

এসএএ/পিএইচ