দুই কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহাদাত আলী ও তার স্ত্রী মিসেস কোহিনুর বেগমের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুদকের টাঙ্গাইল জেলা কার্যালয়ে সংস্থাটির উপসহকারী পরিচালক মো. রবিউল ইসলাম বাদী মামলা মামলা দুটি দায়ের করেন। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহাদাত আলী কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে ৩০ লাখ ৭৯ হাসান ৬৭৫ টাকার স্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া দুদকের অনুসন্ধানে ৪৯ লাখ ৪৭ হাজার ১৫১ টাকার জ্ঞাত আয়ের উৎসের সহিত অসংগতিপূর্ণ সম্পদের মালিকানা অর্জন করেছেন। যে কারণে প্রথম মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহাদাত আলীর স্ত্রী মিসেস কোহিনুর বেগমের নামে দুদকের অনুসন্ধানে ১ কোটি ৫২ লাখ ৪৯ হাজার ১৫১ টাকার জ্ঞাত আয়ের উৎসের সহিত অসংগতিপূর্ণ সম্পদের মালিকানা অর্জনের প্রমাণ মিলেছে। যে কারণে স্বামী-স্ত্রী উভয়ের বিরুদ্ধেই অপর মামলা দায়ের করা হয়েছে। 

আসামিদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা দায়ের করা হয়। 

আরএম/এমএ