জনসচেতনতা বৃদ্ধি, ট্রাফিক ব্যবস্থাপনার উন্নয়ন এবং রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরানোর উদ্দেশ্যে ট্রাফিক সেবা পক্ষ পালন করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

আগামী ১৯ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ১৫ দিনব্যাপী ট্রাফিক সেবা পক্ষ উদযাপন করা হবে। এ লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বিস্তারিত কর্মসূচি হাতে নিয়েছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান জানান, আগামী ১৯ অক্টোবর (শনিবার) রাজারবাগ পুলিশ লাইন্স এ শোভাযাত্রার মাধ্যমে ট্রাফিক সেবা সপ্তাহের উদ্বোধন করা হবে। ডিএমপি কমিশনার মাইনুল হাসান এটির উদ্বোধন করবেন।

এ উপলক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ কর্তৃক চালক, যাত্রী ও পথচারীদের মাঝে লিফলেট, স্টিকার ও পোস্টার বিতরণ, ট্রাফিক সাইন সম্পর্কে ধারণা দেওয়া, সড়ক পরিবহন আইন সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, দর্শনীয় স্থানসমূহে ব্যানার স্থাপন, পথচারীদের ফুটওভার ব্রিজ, আন্ডারপাস ও জেব্রাক্রসিং দিয়ে রাস্তা পারাপারে উদ্বুদ্ধকরণ, ট্রাফিক সচেতনতামূলক ভিডিও প্রদর্শন ও বাংলাদেশ স্কাউট সদস্যদের অংশগ্রহণে জনসচেতনতা মূলক নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

ট্রাফিক সেবা পক্ষ সুন্দর ও সফলভাবে আয়োজনে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা ও অংশগ্রহণ কামনা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

জেইউ/এসএম