চট্টগ্রাম নগরের এম এ আজিজ স্টেডিয়াম এলাকায় সাকিব আল হাসানের বিরুদ্ধে বিক্ষোভ করেছে একদল ক্রিকেট প্রেমি। মঙ্গলবার (১৬ অক্টোবর) বিকেলে চট্টগ্রামের ক্রিকেটপ্রেমি জনতা নামে একটি ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বক্তারা বলেন, সাকিব আল হাসান স্বৈরাচার শেখ হাসিনার মনোনয়ন নিয়ে নির্বাচন করেছেন। তিনি বিনাভোটে সংসদ সদস্য হয়েছেন। সবশেষ বৈষম্যবিরোধী আন্দোলনে তিনি ছাত্রদের বিপক্ষে ভূমিকা পালন করেছেন। তার দল আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা গুলি করে ছাত্র-জনতাকে হত্যা করেছে। তার হাত শহীদদের রক্তে লাল। শহীদের এক ফোঁটা রক্ত এ রকম লাখো সাকিবের চেয়ে দামি।

তারা আরও বলেন, সাকিব ও মাশরাফিকে আমরা অকুণ্ঠ সমর্থন দিয়েছি। তাদের খেলা দেখে হাততালি দিয়েছি। তারা আমাদের ভালোবাসার সঙ্গে প্রতারণা করেছেন। এমপি হওয়ার লোভে দুজনেই আওয়ামী লীগ করেছেন। দেশে আওয়ামী লীগ ছাত্র-জনতার ওপর হত্যাযজ্ঞ চালালেও নীরবে তারা এসব কর্মকাণ্ড সমর্থন দিয়ে গেছেন।

বক্তারা বলেন, বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত চট্টগ্রামের একটি প্রভাবশালী পরিবার সাকিবকে পুনর্বাসন করার চেষ্টা করছে। আমরা তাদের স্পষ্ট বলতে চাই, সাকিব মাঠে নামলে আমরা জুতা ছুড়ে মারব। আমরা তাকে মাঠে দেখতে চাই না। তাকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে। এরপর আদালতের বিচারক যে সিদ্ধান্ত দেবেন, সেটি আমরা মেনে নেব।

এ সময় আন্দোলনকারীরা স্লোগান দেন, ‘একটি কবর বেশি খুঁড়ো, আমার এবং স্বৈরাচারের’, ‘ফ্যাসিস্টদের দিন শেষ, জনগণের বাংলাদেশ’, ‘আমার সোনার বাংলায় ফ্যাসিস্টদের ঠাঁই নেই’ ‘যারা খুনিদের পক্ষে কথা বলে তারাও খুনি’ এবং ‘গণতন্ত্রের নামে খুনিদের পুনর্বাসন মেনে নেওয়া হবে না।’

ডিসেম্বরের শেষ সপ্তাহে পর্দা উঠবে বিপিএলের এবারের আসরের। তার আগে সোমবার (১৪ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে প্লেয়ার্স ড্রাফট। এর আগেই সরাসরি চুক্তিতে সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে চিটাগং কিংস। বিপিএলের এবারের আসরে সাতটি দল অংশগ্রহণ করবে।

এমআর/এসকেডি