বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে রাজধানীর বনশ্রী এলাকার মুদি দোকানি মো. মিজানুর রহমান হত্যা মামলায় আরও দুই আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে খিলগাঁও থানা পুলিশ।

যাদের গ্রেপ্তার করা হয়েছে তারা হলেন— মৎস্যজীবী লীগের সভাপতি ও যুবলীগের সদস্য আব্দুর রহমান ও বাংলাদেশ সড়ক পবিরহন শ্রমিক লীগের সহ-সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন। 

আজ (মঙ্গলবার) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান জানান, বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে বনশ্রী এলাকার মুদি দোকানি মিজানুর রহমান হত্যার ঘটনায় তার বাবা কামাল হোসেন গত ২ সেপ্টেম্বর খিলগাঁও থানায় একটি মামলা দায়ের করেন। 

মামলার সূত্রে জানা যায়, মিজান গত ১৯ জুলাই বিকেল ৩টার দিকে দোকান খোলার জন্য বাসা থেকে বের হন। এ সময় বনশ্রী এলাকায় বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গোলাগুলি চলছিল। এতে মিজান বাম পায়ে গুলিবিদ্ধ হন। প্রথমে গুলিবিদ্ধ মিজানকে নিকটস্থ অ্যাডভান্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রক্তপাত বন্ধ না হওয়ায় তাকে দ্রুত আগারগাঁও পঙ্গু হাসপাতালে নেওয়া হয়। সেখানে যাওয়ার পরে অতিরিক্ত রক্তক্ষরণে বিকেলে তিনি মারা যান। 

উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিকেলে খিলগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে মিজানুর রহমান হত্যায় জড়িত থাকার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আজিজুল হক ও স্বেচ্ছাসেবক লীগের সদস্য ওবায়দুল ইসলাম রানাকে গ্রেপ্তার করা হয়েছিল।

জেইউ/এনএফ