সরকারি প্রকল্পে অপচয় রোধে সর্বদা সচেষ্ট থাকতে হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

মঙ্গলবার (১৫ অক্টোবর) মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি।

মেট্রোরেলে যাতায়াতকারীদের মেট্রোরেল ব্যবহারে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে মুহাম্মদ ফাওজুল কবির খান বলেন, বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার খেটে খাওয়া, পরিশ্রমী এবং সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। ফলশ্রুতিতে বর্তমান সরকার ক্ষতিগ্রস্ত কাজীপাড়া ও মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনে দ্রুত এবং কম খরচে পুনরায় যাত্রীসেবা চালু করতে সক্ষম হয়েছে।

এ সময় সড়ক উপদেষ্টা মিরপুর-১০ এবং কাজীপাড়া স্টেশন কম সময়ের মধ্যে চালু করার জন্য ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)-এর সকল কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং যানজট নিরসনে বর্তমান সরকার সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে যাচ্ছে জানিয়ে এ উপদেষ্টা বলেন, এ সরকার সাধারণ জনগণের দোরগোড়ায় প্রকৃত সেবা পৌঁছে দিতে সকল প্রকল্প কম খরচে, কম সময়ে এবং অপচয় হ্রাস করে সমাপ্ত করার দিকে গুরুত্ব দিচ্ছে। ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ মেট্রোরেল স্টেশন অতিদ্রুত পুনরায় চালু হওয়া সরকারি সকল প্রতিষ্ঠানের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. এহছানুল হক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) নির্বাহী পরিচালক নীলিমা আখতার, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নাফিউল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএইচএন/এসকেডি