পূজার ছুটি শেষে গার্মেন্টস খুলতেই বিক্ষোভ নেমেছেছে ঢাকার মিরপুরের শ্রমিকরা। বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন মিরপুর-১৪ নম্বর কচুক্ষেত এলাকার কয়েকটি গার্মেন্টসের  শ্রমিকরা।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে কয়েক হাজার শ্রমিক মিরপুর-১৪ এলাকার রাস্তা অবরোধ করে রাখেন। এতে মিরপুর-১৪ থেকে কচুক্ষেত পর্যন্ত দীর্ঘ যানজট তৈরি হয়।

দুর্গাপূজার সরকারি ছুটি শেষ হওয়ার পর সোমবার প্রথম কর্মদিবসে এই আন্দোলনের কারণে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েন। সড়ক অবরোধের ফলে মিরপুর-১৪ থেকে কচুক্ষেত পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

শ্রমিকদের দাবি, গত ৫ আগস্টের পর পরিবর্তিত পরিস্থিতিতে তাদের ৩ মাসের বেতন বকেয়া রয়েছে। তাই তাদের বেতন পরিশোধ না করা পর্যন্ত এই আন্দোলন চলবে বলে জানান তারা।

মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ফারজিনা নাসরিন ঢাকা পোস্টকে বলেন, মূলত ইউনিফর্ম টেক্সটাইল গার্মেন্টসের শ্রমিকরা মিলি সুপার গেট এলাকার মূল সড়ক অবরোধ করে আন্দোলনে নামেন। পরে সেখানে যুক্ত হয় আরও কয়েকটি গার্মেন্টস। আমরা খোঁজ নিয়ে জানতে পারি মূলত সমস্যা ইউনিফর্ম গার্মেন্টসের। মালিকপক্ষ আগামীকালই বকেয়া বেতন ভাতা পরিশোধ করতে চেয়েছেন। সেটা জানানো হলেও শ্রমিকরা মানছিল না।

তবে পুলিশের পক্ষ জনভোগান্তি বিবেচনায় অনুরোধ করা হলে রাস্তা থেকে সরে দাঁড়ায় শ্রমিকরা। তবে তারা সড়কের এক পাশে অবস্থান করছেন। এখন যান চলাচল স্বাভাবিক।

জেইউ/এসএম