২১ রাউন্ড গুলিসহ শান্তিনগর এলাকার চিহ্নিত মাদক কারবারি মো. ফয়সালকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। এসময় তার কাছ থেকে ইয়াবা-গাজা ও নগদ টাকা উদ্ধার করা হয়।

সোমবার (১৪ অক্টোবর) ডিএনসির ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক একেএম শওকত ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো. (দক্ষিণ) কার্যালয় রাজধানী ঢাকার তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারিদের গ্রেপ্তার এবং বিভিন্ন মাদক স্পট ও আস্তানা উচ্ছেদে সর্বাত্মক অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় রোববার দিবাগত রাতে রাজধানীর শান্তিনগরের চামেলীবাগ এলাকায় অভিযান চালায় ডিএনসি। এসময় ৫০০ পিস ইয়াবা, ৫০০ গ্রাম গাজা, মাদক বিক্রির নগদ ১ লাখ ৪৫ হাজার টাকা ও ২১ রাউন্ড গুলিসহ একটি ম্যাগাজিন উদ্ধার করা হয় এবং শান্তিনগর এলাকার চিহ্নিত মাদক কারবারি মো. ফয়সালকে (৩৩) হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

ফয়সালকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সম্প্রতি একটি সুযোগ-সন্ধানী অপরাধী চক্র বিভিন্ন থানা থেকে অস্ত্র-গুলি লুট করে। এমন একটি অপরাধী চক্রের থেকে ফয়সাল ম্যাগাজিন ও গুলি কেনে। আরও একটি অস্ত্র কেনার চেষ্টা করছিল বলে প্রাথমিকভাবে জানা গেছে। ফয়সাল মূলত এলাকায় মাদক কারবারে প্রভাব বিস্তার ও প্রতিপক্ষের মনে ভীতি সঞ্চারের কৌশল হিসেবে অস্ত্র-গুলি সংগ্রহের চেষ্টা করছিল। ফয়সাল শান্তিনগর ও রমনা এলাকার চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে ডিএমপির রমনা মডেল ও পল্টন থানায় ছয়টি মাদক মামলা রয়েছে।

এমএসি/এসএসএইচ