সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় কমিশনের কর্ম পরিধি এবং কার্য পদ্ধতি বিষয়ে আলোচনা করা হয়। কমিশনের সঙ্গে যোগাযোগের জন্যে খুব শিগগিরই একটি ই-মেইল একাউন্ট এবং দ্রুত একটি ওয়েবসাইট চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। কমিশনের পরবর্তী বৈঠক ঢাকায় কমিশনের কার্যালয়ে ২১ অক্টোবর অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

রোববার (১৩ অক্টোবর) সন্ধ্যায় ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন কমিশন প্রধান অধ্যাপক আলী রীয়াজ।

তিনি বলেন, তার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় অংশ নেন কমিশনের সদস্য অধ্যাপক সুমাইয়া খায়ের, ব্যারিস্টার ইমরান সিদ্দিক, অধ্যাপক মোহাম্মদ ইকরামুল হক, ব্যারিস্টার এম মঈন আলম ফিরোজী, জনাব ফিরোজ আহমেদ, জনাব মো. মুসতাইন বিল্লাহ এবং জনাব মো. মাহফুজ আলম। 

কমিশনের সদস্য ডক্টর শরীফ ভুঁইয়া ভ্রমণে থাকার কারণে অংশ নিতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন।

সভার শুরুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এতে বলা হয়, ‘অন্তর্বর্তী সরকার কর্তৃক নিয়োগকৃত সংবিধান সংস্কার কমিশন গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে মহান মুক্তিযুদ্ধে শহীদ, আহত ও নির্যাতিতদের; স্মরণ করছে স্বাধীনতা-উত্তরকালে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে যারা প্রাণ দিয়েছেন এবং আহত হয়েছেন তাদের। গত ১৫ বছরে ফ্যাসিবাদী শাসনামলে জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নিহত-আহত-নির্যাতিতদের কমিশন স্মরণ করছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং পরবর্তী পর্যায়ে ছাত্র–জনতার অভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন, কমিশন তাদের আত্মদানকে স্মরণ করে গভীর শোক প্রকাশ করছে।’

উল্লেখ্য, সরকারের পক্ষ থেকে সংসদ ভবন এলাকায় কমিশনের জন্য কার্যালয় স্থাপনের কাজ চলছে।

এনএম/এমএসএ