শেখ হাসিনাসহ পলাতকদের ফেরাতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে, বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব, একদিনে ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, ‘নিষিদ্ধ’ সোহাগের বিধিমালাই সরবারহ প্রার্থীদের...

রোববার দিনভর এমন আরও বেশকিছু খবর-তথ্য প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি…

শেখ হাসিনাসহ পলাতকদের ফেরাতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিদেশে পলাতকদের ফিরিয়ে আনতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে বলে জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর অ্যাডভোকেট তাজুল ইসলাম।

সৌদিতে ব্যাপক ধরপাকড়, ২২ হাজারের বেশি প্রবাসী গ্রেপ্তার

আবাসন, শ্রম ও সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনের অভিযোগে সৌদি আরবে ২২ হাজারের বেশি প্রবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলাবাহিনী। রোববার সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতির বরাত দিয়ে এই খবর জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের ইংরেজি দৈনিক গালফ নিউজ।

‘নিষিদ্ধ’ সোহাগের বিধিমালাই সরবারহ প্রার্থীদের

বাফুফে নির্বাচনে পদ ভেদে নির্দিষ্ট মূল্যে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন আগ্রহীরা। নির্বাচনে মনোনয়ন পত্র ক্রয়ের পর বাফুফে সচিবালয় থেকে নির্বাচন বিধিমালা, তফসিল  ও ভোটার তালিকা প্রদান করা হয়। ২০২৪ সালের নির্বাচন চলমান থাকলেও মনোনয়ন ক্রয় করা ব্যক্তিরা পাচ্ছেন ২০২০ সালের নির্বাচনী বিধিমালা। সেই বিধিমালায় স্বাক্ষর রয়েছে ফিফা ও বাফুফে থেকে নিষিদ্ধ সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের।

বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

রাজধানীসহ সারা দেশে বিজয়া দশমী ও প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে আজ রোববার শেষ হয়েছে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

একদিনে ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ৬৬০

শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত (একদিনে) ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। একইসঙ্গে এই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৬৬০ জন।

সাগর-রুনি হত্যায় বিগত সরকারের প্রভাবশালী অনেকে জড়িত : শিশির মনির

সাগর-রুনি হত্যাকাণ্ডে বিগত সরকারের অত্যন্ত প্রভাবশালী লোকজন জড়িত ছিল মর্মে প্রাথমিক তদন্তে উঠে এসেছে। পাশে থেকে যারা সহযোগিতা করেছেন তাদেরও নাম এসেছে। তদন্তের স্বার্থে নাম বলায় আইনি বাধা থাকায় এখন বলা যাচ্ছে না। যেহেতু কোনো বাধা নেই, তাই তদন্ত শেষে এ নামগুলো সামনে আসবে।

বাংলাদেশিসহ সব শান্তিরক্ষীকে সরিয়ে নিতে বললেন নেতানিয়াহু

লেবাননে শান্তিরক্ষী হিসেবে দায়িত্বরত সব সেনাকে সীমান্তবর্তী অঞ্চল থেকে সরিয়ে নিতে জাতিসংঘকে অনুরোধ জানিয়েছেন দখলদার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। রোববার (১৩ অক্টোবর) ইংরেজি ভাষায় দেওয়া এক ভিডিও বার্তায় এ কথা বলেন তিনি।

ছাত্র-জনতার বিপ্লবে সরকার পরিবর্তন ছাড়া ‘অন্য কিছুই’ বদলায়নি

ছাত্র-জনতার বিপ্লবে শুধু সরকার পরিবর্তন হয়েছে, ‘অন্য কিছুই’ বদলায়নি বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এক-এগারো’র সময় আওয়ামী লীগের সব মামলা যদি উঠে যেতে পারে, তাহলে এখন কেন আমাদের মামলা উঠছে না। প্রধান উপদেষ্টাকে মিথ্যা মামলা দিয়ে অপমানিত করা হয়েছিল, এতে গোটা জাতি ক্ষুব্ধ হয়েছে। তাহলে আমাদের ওপর এত অত্যাচার-নির্যাতন-মিথ্যা মামলা কেন আপনাদের বিবেচনায় আসছে না।

মোহাম্মদপুরে মধ্যরাতে ব্যবসায়ীর বাসায় ডাকাতি, গ্রেপ্তার ১১

রাজধানীর মোহাম্মদপুরে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ব্যবসায়ীর বাসায় প্রবেশ করে ডাকাতির ঘটনায় ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

সাকিবের দেশে আসা-যাওয়ায় বাধা থাকার কথা নয় : আসিফ

আজ (রোববার) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়াম পরিদর্শন করেছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। এ সময় সাকিবের দেশে আসা কিংবা খেলা শেষে দেশত্যাগ নিয়ে তার কাছে জানতে চাওয়া হয়।

এমজে