রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী রমনা কালী মন্দিরে দুর্গাপূজা পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে পূজার সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের বহির্ভাগে অবস্থিত রমনা কালী মন্দিরে পূজামণ্ডপ পরিদর্শন করেন বিজিবি মহাপরিচালক।

পরিদর্শনকালে তিনি হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানান এবং রমনা কালী মন্দিরের সর্বজনীন পূজা উদযাপন কমিটির সভাপতি অপর্ণা রায় ঘোষ ও সদস্য সচিব বিশ্বজিৎ ভদ্রসহ অন্যদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (জিএস শাখা) ও ঢাকা সেক্টর কমান্ডারসহ বিজিবির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে বিজিবি মহাপরিচালক সাংবাদিকদের বলেন, বৈষম্যবিহীন নতুন দেশ গড়ার প্রত্যয় আমরা যে ব্রত নিয়েছি, সনাতন ধর্মাবলম্বীরাও সেই ব্রত নিয়ে তাদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা অত্যন্ত সাড়ম্বরপূর্ণ পরিবেশে পালন করছে। বর্তমান অন্তর্বর্তী সরকারের নির্দেশে সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সনাতন ধর্মাবলম্বী সবার সম্মিলিত প্রচেষ্টায় এবারের দুর্গাপূজা অত্যন্ত সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে। সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে সারা দেশে সব জায়গায় বিভিন্ন পূজামণ্ডপ পাহারা দিচ্ছে। আগামী আর একটা দিন বাকি আছে, বাকি সময়টুকুতেও সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এবারের দুর্গাপূজা অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পরে রমনা কালী মন্দির পূজা উদযাপন কমিটির সভাপতি অপর্ণা রায় দাস বলেন, বিজিবি দেশের সার্বভৌমত্ব ও সীমান্তের অখণ্ডতা রক্ষার পাশাপাশি আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সীমান্তবর্তী প্রায় ২ হাজার পূজামণ্ডপে সার্বক্ষণিক নিরাপত্তা দিচ্ছে। বিজিবির এ ধরনের কর্মকাণ্ড সবার কাছে অত্যন্ত প্রশংসিত হচ্ছে। দুর্গাপূজাকে ঘিরে দেশব্যাপী বিজিবির এ কার্যক্রমে সনাতন ধর্মাবলম্বীরা অত্যন্ত সন্তুষ্টি প্রকাশ করছে এবং বিজিবির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছে।

জেইউ/এসএসএইচ