রাজধানীর তাঁতীবাজার পূজামণ্ডপ এলাকায় ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইকারীরা পেট্রোলবোমাসদৃশ একটি বোতল ছোড়ে। যা অবিস্ফোরিত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ বলছে, পেট্রলবোমা সদৃশ বোতলটি বিস্ফোরণ না ঘটলেও ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। তাতে বেশ কজন আহত হয়েছেন।

এ ঘটনায় সন্দেহভাজন ছিনতাইকারী হিসেবে আকাশ (২৩), হৃদয় (২৩) ও জীবন (১৯) নামে তিনজনকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ।

ডিএমপির কোতয়ালী থানায় ওসি মু. এনামুল হাসান বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, তাঁতীবাজার পূজা মণ্ডপের পেছনে তিনজন ছিনতাইকারী এক নারীর স্বর্ণের চেইন ছিনতাই করার সময় ধরে ফেলার চেষ্টায় ৪ জনকে ছুরিকাঘাত করে।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যার দিকে তাঁতীবাজার পূজা মণ্ডপে এ ঘটনা ঘটে।

ছিনতাইয়ের সময় ছিনতাইকারীরা একটি পেট্রোলবোমাসদৃশ বোতলও নিক্ষেপ করে। তবে সেটি বিস্ফোরিত হয়নি। এ ঘটনায় তিন ছিনতাইকারীকে আটক করা হয়েছে। তাদেরকে থানায় আনা হয়েছে। 

জানতে চাইলে লালবাগ বিভাগের ডিসি মোহাম্মদ জসিম উদ্দিন জানান, তিনজনকে থানায় নিয়ে আসা হয়েছে। ঘটনাস্থলের আশেপাশের ফুটেজ নিয়ে পর্যালোচনা চলছে৷

বিস্ফোরণের কোনো ঘটনা ঘটেনি উল্লেখ করে তিনি বলেন, আটক তিন ছিনতাইকারীদের হাতে কাচি, ছুরি পাওয়া গেছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, এঘটনায় চারজন আহত হয়েছেন। তারা সবাই মুসলমান। তাদেরকে প্রাথমিক চিকিৎসার জন্য ঘটনাস্থল থেকে মিটফোর্ড হাসপাতালে নেওয়া হয়। আহতরা হলেন, ঝন্টু (৪৫), সাগর (৩৮), খোকন (৩৫) ও বৃত্ত (২৬)। বর্তমান তাঁতীবাজার পূজামণ্ডপের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জেইউ/পিএইচ