দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম বলেছেন, আইন প্রণীত হয় মানুষের অধিকার নিশ্চিত করার জন্য। হিন্দু, মুসলিম, বৌদ্ধ কিংবা খ্রিষ্টান আমরা কেউ খণ্ডিত মানুষ নই। আইন কেবলমাত্র মানুষের জন্যই আইন প্রণয়ন করা হয়। সুতরাং প্রত্যেক মানুষ আইনের সম-অধিকার পাচ্ছে কিনা সেটি নিশ্চিত করতে আমরা কাজ করছি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুর্গাপূজা এবং বন্যা পরবর্তী পুনর্বাসন নিয়ে চট্টগ্রাম নগরীর সার্কিট হাউজের সম্মেলন কক্ষে বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা বলেন, অসাধারণ সুন্দর ও সমৃদ্ধ আমাদের এই বাংলাদেশ। দুর্ভাগ্যজনকভাবে নানা ব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে আমাদের বিপর্যস্ত পর্যায়ে পড়তে হয়েছে। ২০২৪ এর ছাত্রজনতার বিজয় অতীতের সব অব্যবস্থাপনা ও দুর্নীতি প্রতিরোধ এবং পরিবর্তনের সুযোগ। আমি বিশ্বাস করি যদি সবাই এক সুরে গাইতে পারি, সবাইকে এক সুতোয় গাঁথতে পারি, তবে সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব। 

পূজা উদযাপন পরিষদের নেতাদের আশ্বস্ত করে তিনি বলেন, এবারের দুর্গাপুজায় নির্বাহী আদেশে এক দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। এটি যেন সাধারণ ছুটি হিসেবে ঘোষণা করা হয়, সেজন্য সব মহলের সঙ্গে আলোচনা করব।

এ সময় চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম বিশেষ অতিথির বক্তৃতায় কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে যাচাই-বাছাই না করে সিদ্ধান্ত না নিতে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা থেকে বিরত থাকতে অনুরোধ জানান। 

চট্টগ্রাম জেলা প্রশাসক ফরিদা খানমের সভাপতিত্বে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রায়হান উদ্দিন খান, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া (বিপিএম সেবা), র‌্যাব, এনএসআই, আনসার ও ভিডিপিসহ বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএমএন/কেএ