ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নগরভবনে দুর্বৃত্তের হামলায় সার্ভেয়ার এম এম আনোয়ার হোসেন ও প্রধান সম্পত্তি কর্মকর্তার ব্যক্তিগত সহকারী (পিএ) ফজলে রাব্বি আহত হয়েছেন। এ সময় ভারী বস্তুর আঘাতে সার্ভেয়ার আনোয়ার হোসেনের মাথা ফেটে যায়।

বুধবার (৯ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে নগরভবনে এই ঘটনা ঘটে। পরে গুরুতর আহত অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

এ বিষয়ে জানতে চাইলে গুরুতর আহত সার্ভেয়ার এম এম আনোয়ার বলেন, বিকেলে পাবলিক টয়লেট ও কফি হাউজের টেন্ডার ড্রপ ছিল। আমরা কাগজ নিয়ে প্রধান সম্পত্তি কর্মকর্তা রুমের দিকে যাই। এ সময়ে প্রধান সম্পত্তি কর্মকর্তা রুমের সামনেই ১০-১২ জন আমাকে কিলঘুষি মারতে থাকে। পরে ভারী কোনো কিছু দিয়ে আমার মাথায় আঘাত করে মাথা ফাটিয়ে দেয়।  আমি পাশের একটি রুমে গিয়ে আশ্রয় নেই। সে সময় আমাকে বাঁচাতে প্রধান সম্পত্তি কর্মকর্তার ব্যক্তিগত সহকারী ফজলে রাব্বি এগিয়ে এলে তাকেও মারধর করে আহত করা হয়। আহত অবস্থায় আমাদের দুইজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। বর্তমানে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছি।

তিনি বলেন, কয়েকদিন আগে নিউমার্কেট এলাকায় ইজারা সংক্রান্ত বিষয় নিয়ে আমার রুমে ৫০ জনের মতো লোক এসে আমাকে হুমকি ধামকি দিয়ে যায়। ধারণা করছি আজকে তারাই আমার ওপর হামলা করেছে। এই হামলায় কারা কারা ছিল, আমাদের নগর ভবনের সিসিটিভি ফুটেজে সবই পাওয়া যাবে।

প্রধান সম্পত্তি কর্মকর্তার ব্যক্তিগত সহকারী ফজলে রাব্বি বলেন, আজ বিকেলে আমাদের টেন্ডার শাখার কাজ ছিল। সেটির কাজ শেষ করে প্রধান সম্পত্তি কর্মকর্তার রুমে যাচ্ছিলাম। এ সময় বেশকিছু লোক সার্ভেয়ার আনোয়ার হোসেনের ওপরে হামলা চালিয়ে রক্তাক্ত করে।আমি তাকে বাঁচাতে গেলে আমার ওপর হামলা চালায় তারা। এরপর আমাদের দুইজনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

তিনি বলেন, আমরা কাউকে চিনতে পারিনি। সিসিটিভি ফুটেজ দেখে যারা হামলাকারীদের চিহ্নিত করা যাবে। সরকার পরিবর্তনের পর নগরভবনে এসে আমাদের বিভিন্ন সময় হুমকি-ধামকি দিয়ে প্রেসার দেয়। তারা নগরভবনে মহড়া চালায়। এভাবে হামলা চালালে আমাদের নিরাপত্তা কোথায়, আমরা এখানে কীভাবে কাজ করব?

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ডিএসসিসির কয়েকজন কর্মচারী জানান, নিউমার্কেট থানার ১৮ নম্বর ওয়ার্ডের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর পাটোয়ারী কয়েকদিন আগে নিউমার্কেট এলাকায় পার্কিংয়ের টেন্ডার পাওয়ার জন্য নগরভবনে মহড়া দেন। বিষয়টি জানাজানি হলে তাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়। নিউমার্কেট থানার বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান জাহাঙ্গীর মিঠু টেন্ডারটি পায়। 

তারা বলেন, বহিষ্কৃত বিএনপি নেতা জাহাঙ্গীর পাটোয়ারী, স্বেচ্ছাসেবক দলের রঞ্জু ও লিটু কাজ না পাওয়ায় বিভিন্নভাবে ডিএসসিসির কর্মকর্তাদের ফোন দিতেন। এছাড়া, নগরভবনে এসে হুমকি-ধামকি দিতেন। আজ বিএনপির বহিষ্কৃত নেতা জাহাঙ্গীর পাটোয়ারী, রঞ্জু ও লিটুর অনুসারীরা টেন্ডার না পাওয়ায় আমাদের অফিসে এসে সার্ভেয়ার ও প্রধান সম্পত্তি কর্মকর্তার ব্যক্তিগত সরকারি ফজলে রাব্বির ওপর হামলা চালান।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. ফারুক বলেন, নগরভবন থেকে আহত অবস্থায় দুজনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। পরে তারা চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে চলে গেছেন। 

এসএএ/কেএ