নিহত তাসনিম জাহান আইরিন / সংগৃহীত

রাজধানীর প্রগতি সরণি এলাকার ফুজি ট্রেড সেন্টারের সামনে দুই বাসের প্রতিযোগিতার বলি হয়েছেন তাসনিম জাহান আইরিন নামে এক নারী। একটি বাসের চাকায় পিষ্ট হয়ে মারা যান তিনি। একই ঘটনায় গুরুতর আহত হন তার বোন নুসরাত জাহান জেরিন।

বুধবার (৯ অক্টোবর) সকালে উত্তর বাড্ডা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আকাশ পরিবহনের দুটি বাসের মধ্যে রেষারেষির সময় একটির চাকার নিচে পড়ে যান আইরিন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি পল্লবী থানার পলাশনগর এলাকার বাসিন্দা।

নিহত আইরিন নেক্সট ভেনচার কোম্পানিতে কর্মরত ছিলেন। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করেন।

আইরিনের সহকর্মী শেখ রফিক আহমেদ বলেন, তারা দুই বোনই আমাদের এখানে (নেক্সট ভেনচার) চাকরি করেন। এর মধ্যে তাসনিম আইরিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ শেষ করে এক বছর ধরে কাজ করছেন। তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছিলেন। সকালে অফিসে আসার পথে উত্তর বাড্ডা সুবাস্তু মার্কেটের সামনে দিয়ে রাস্তা পারাপারের সময় আকাশ পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতার বলি হন দুই বোন।

তিনি জানান, দুই বাসের মাঝে পড়ে যান তাসনিম জাহান আইরিন। একটি বাস তাকে টেনেহিঁচড়ে অনেক সামনে নিয়ে যায় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার বোন নুসরাত জাহান জেরিনও আহত হন। তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহতের বাবা এস এম সাইফুল আলম ছগির বলেন, আমার দুই মেয়ে সকালে অফিসের উদ্দেশে বাসা থেকে বের হয়। পরে জানতে পারলাম আকাশ পরিবহনের দুই বাসের মাঝে পড়ে আমার মেয়ে আইরিন মারা গেছে।

সকালে গুলশান ট্রাফিক বিভাগের এক পোস্টে জানানো হয়, বাড্ডা ট্রাফিক জোনের অধীন ফুজি ট্রেড সেন্টারের সামনে আউটগোয়িংয়ে আকাশ পরিবহন বাসের চাকার নিচে পিষ্ট হয়ে নেক্সট ভেনচার কোম্পানির একজন নারী কর্মী ঘটনাস্থলে মৃত্যুবরণ করেন। বাসটি জব্দ করা হয়েছে। ওই কোম্পানির কর্মীরা রাস্তায় অবস্থান নেওয়ার কারণে রামপুরা থেকে যমুনা ফিউচার পার্কের দিকে এক লেনে গাড়ি চলাচল করছে। যান চলাচল পুরোপুরি স্বাভাবিক করার লক্ষ্যে চেষ্টা করা হচ্ছে।

এ বিষয়ে বাড্ডা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্বাস বলেন, সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বাসটি জব্দ করা গেলেও চালক ও হেলপার পালিয়ে গেছেন। এ ঘটনায় আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। দুর্ঘটনার পর ওই কোম্পানির কর্মীরা রাস্তা অবরোধ করেন।

এসএএ/এমজে