জঙ্গিদের বিরুদ্ধে পুলিশের তৎপরতা অব্যাহত আছে বলে জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ মো. ময়নুল ইসলাম। 

তিনি বলেছেন, ইতোমধ্যে আপনারা দেখেছেন যে হিজবুত তাহরীরের মূল মিডিয়া সমন্বয়ককে আমরা গ্রেপ্তার করেছি। তথাকথিত পতাকা নিয়ে হঠাৎ করে যারা ঝটিকা মিছিল করেছে তাদের তিনজনকে আমরা গ্রেপ্তার করেছি। সুতরাং জঙ্গি তৎপরতা করার কোনো সুযোগ নেই। আমাদের যে তৎপরতা সেটি অব্যাহত আছে।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এখন কিছু সংগঠন উন্মুক্ত ভাবে মিছিল করছে। যেখানে অনেকে সোশাল মিডিয়ায় বলছে এটা আইএসআই-এর পতাকা। সেই প্রেক্ষাপটে বাংলাদেশে যখন এতো বড় ধর্মীয় উৎসব পালন হচ্ছে সেই ক্ষেত্রে কোন থ্রেট আছে কি না? এমন প্রশ্নের জবাবে ময়নুল ইসলাম বলেন, একটা হচ্ছে যারা স্বাধীনভাবে দেশীয় বা তাদের মতামত তুলে ধরতে চায়... আপনারা জানেন ফিলিস্তিনের ওপর ইসরাইলের আগ্রাসন... সেই প্রেক্ষিতে অনেকেই মিছিল মিটিং করছে। সেটির একটি পক্ষ আছে। স্বাধীনভাবে আমরা যদি দেখি, প্রত্যেকের তার যে নাগরিক স্বাধীনতা... সেটা আমরা দেখতে চাই। কিন্তু কেউ এই বাংলাদেশে জঙ্গি তৎপরতা করবে বা আইএসআই বা অন্য কোনো সংগঠনের ভাব-আদর্শে চলবে সেটার কোনো সুযোগ নেই।  

তিনি বলেন, জেল থেকে জামিনে জঙ্গি সদস্যদের মুক্তির যে বিষয়টা বলা হচ্ছে সেটা আসলে বিগত সরকারের আমলের। তারা কোনো কারণে তখন বের হতে পারেনি বা বের হয়নি। আর যারা বের হয়েছে তাদের ওপর আমাদের নজরদারি অব্যাহত আছে। কেউ যদি আবারও কোনো সন্ত্রাসী কার্যক্রম বা জঙ্গি কার্যক্রমে জড়িত হয় তাদের আর বাইরে আসার সুযোগ নেই। 

এমএইচএন/এনএফ