পরিচালক পর্যায়ে কিছু পরিবর্তন এনেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। পাঁচ পরিচালকের দপ্তর পরিবর্তন করা হয়েছে। সেই সঙ্গে একজনকে জ্যেষ্ঠ সহকারী সচিব থেকে পদোন্নতি দিয়ে পরিচালক করে নতুন দা‌য়িত্ব দেওয়া হ‌য়ে‌ছে।

রোববার (৬ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশাসন অনুবিভাগ এক অফিস আদেশে এ পরিবর্তনের সিদ্ধান্ত জানিয়েছে।

পরিচালক (সংস্থাপন) সবুজ আহমেদ স্বাক্ষরিত অফিস আদেশে জানানো হয়েছে, মোহাম্মদ শাহ্ আলম খোকনকে সার্ক ও বিমসটেক অনুবিভাগ থেকে নতুন দায়িত্ব হিসেবে পরিচালক মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটে দায়িত্ব দেওয়া হয়েছে। পরিচালক স্বদীপ্ত আলমকে সাধারণ সেবার পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে লিগ্যাল অ্যাফেয়ার্সের দায়িত্ব দেওয়া হয়েছে। পরিচালক তৌফিক শফিকুল ইসলামকে অডিট ও পেনশনের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরিচালক প্রকল্পের দায়িত্ব দেওয়া হয়েছে।

পরিচালক মো. মাহবুবুর রহমানকে বহুপাক্ষিক অর্থনৈতিক অনুবিভাগ থেকে মিয়ানমার অনুবিভাগে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে। পরিচালক মো. আরাফাত রহমানকে মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের দায়িত্ব থেকে নতুন দায়িত্ব হিসেবে সার্ক ও বিমসটেকে পাঠানো হয়েছে। এ ছাড়া জ্যেষ্ঠ সহকারী সচিব তাহ্সিনা আফরিন শারমিনকে পশ্চিম ইউরোপ ও ইইউ অনুবিভাগ থেকে পরিচালক নীতি ও সংগঠনের দায়িত্ব দেওয়া হয়েছে।

এনআই/এসএসএইচ