লেফটেন্যান্ট (অব.) সাইফুল্লাহ খান বলেছেন, সামরিক বাহিনীর জন্ম হয়েছে দেশের সার্বভৌমত্ব টিকিয়ে রাখার জন্য। সেই  সেনাবাহিনীর সংস্কার সবার আগে প্রয়োজন।

শনিবার (৫ অক্টোবর) রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনশন হলের ঈগল হলে 'বৈষম্যমুক্ত সশস্ত্র বাহিনী বাংলাদেশ ২.০ বিনির্মাণে প্রয়োজনীয় রুপরেখা' শীর্ষক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সাইফুল্লাহ বলেন, আমি নটরডেম থেকে পাস করার পর জাপানের একটি ইউনিভার্সিটিতে স্কলারশিপ পেয়েছিলাম; কিন্তু আমি সেখানে যাইনি। আমি চেয়েছিলাম দেশের মানুষের সেবা করতে।

সেনাপ্রধানকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমার অনুরোধ বর্তমান সেনাপ্রধান আমাদের কথা শুনুন। কতিপয় অফিসার তাদের ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়ন করতে গিয়ে আমাদের ওপর যে বৈষম্য করেছে সেগুলো শুনুন। আমাদের নিয়ে একটি সুন্দর সেনাবাহিনী আপনি গড়তে পারবেন। আমাদের বিশ্বাস আপনি আমাদের প্রতি ন্যায়বিচার করবেন।

সেনাপ্রধানের প্রশংসা করে তিনি বলেন, আমাদের সেনাবাহিনী প্রধান অত্যন্ত ন্যায়পরায়ণ এবং দয়ালু, উনি জুনিয়র অফিসারদের মনের ভাষা বুঝেন। সেনাপ্রধান এই সপ্তাহের মধ্যে আমাদের সঙ্গে দেখা করবেন এবং আমাদের কথা শুনে উনি ন্যায়বিচার প্রতিষ্ঠা করবেন বলে আমার প্রত্যাশা।

সংবাদ সম্মেলনে বিগত সরকারের আমলে সামরিক কর্মকর্তাদের রাজনৈতিক কারণে বরখাস্ত এবং তাদের ওপর নিপীড়নের প্রতিবাদ জানিয়ে বঞ্চিত সামরিক কর্মকর্তাদের চাকরিতে পুনর্বহালের দাবি জানানো হয়।

এমএম/এমজে