বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার উপর হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুলকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার উপর হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মো. মনিরুল মোশারফ ওরফে শুভ্রকে দেশীয় অস্ত্রসহ গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের যাত্রাবাড়ী থানা পুলিশ। শুক্রবার রাতে উত্তর যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় অভিযান চালিয়ে মনিরুলকে তার শ্বশুরবাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি ছুরি, ৫টি চাপাতি, ৩টি চাকু, ১টি হকিস্টিক, ১টি স্টিলের পাইপ, ১টি লোহার রড, ১টি হাতুরি, ২টি লাল ও কালো রঙের মোটরসাইকেলের হেলমেট উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, মনিরুল যাত্রাবাড়ী এলাকার শীর্ষ সন্ত্রাসী শুটার লিটনের অন্যতম সহযোগী। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নিরীহ ছাত্র-জনতার ওপর আক্রমণে উল্লিখিত দেশীয় অস্ত্রগুলো ব্যবহার করে মনিরুল।

গ্রেপ্তার মনিরুলের নিজের কোনো মোটরসাইকেল নেই এমনকি সে মোটরসাইকেল চালাতেও জানেন না। অথচ তার হেফাজত হতে মোটরসাইকেলের দুটি হেলমেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তার মনিরুলকে রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এমএসি/জেডএস