ফাইল ছবি

চট্টগ্রামের মিরসরাই উপজেলার রূপসী ঝরনায় গোসল করতে নেমে পানিতে তলিয়ে দুই ছাত্র মারা গেছেন। শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে মরদেহ দুটি উদ্ধার করা হয়।

তারা হলেন– মুশফিকুর রহমান আদনান (২১) ও  মাহবুবর রহমান মুত্তাকিন (২২)। তাদের মধ্যে মুশফিকুর রাজধানীর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ছাত্র এবং মাহবুবুর নারায়ণগঞ্জের একটি সরকারি কলেজের ছাত্র।

ফায়ার সার্ভিস জানায়, নারায়ণগঞ্জ থেকে ১৪ জন মিরসরাইয়ের রূপসী ঝরনায় বেড়াতে আসেন। শুক্রবার সকালে নিহত দুজন ঝরনায় গোসল করতে নেমে পানিতে তলিয়ে যান। সকাল ৯টার দিকে দুজনকে উদ্ধারে ফায়ার সার্ভিস তল্লাশি শুরু করে। দুপুরে মরদেহ দুটি উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী বলেন, দুজন নিখোঁজ ছিলেন এবং দুজনেরই মরদেহ উদ্ধার করা হয়েছে। যথাযথ প্রক্রিয়া শেষে মরদেহ হস্তান্তর করা হচ্ছে।

এর আগে ২৭ সেপ্টেম্বর মিরসরাই উপজেলার খৈয়াছড়া ঝরনায় ওপর থেকে পাথর পড়ে মাহবুব হাসান (৩০) নামের বেসরকারি এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়। এ ঘটনার পরদিন (২৮ সেপ্টেম্বর) সংস্কারকাজ ও পর্যটকদের সুরক্ষা নিশ্চিতের সাময়িকভাবে ঝরনায় বন বিভাগের পক্ষ থেকে পর্যটক প্রবেশ বন্ধ ঘোষণা করা হয়।

এমআর/এসএসএইচ