আসন্ন দুর্গাপূজা উপলক্ষ্যে মণ্ডপগুলোর আশপাশে পরিচ্ছন্নতা নিশ্চিত করা, রাস্তা মেরামত, সকালে ও বিকেলে মশার ওষুধ দেওয়া, জলাবদ্ধতা হলে দ্রুত পানি অপসারণ করা, স্ট্রিট লাইটসহ অন্যান্য সব সেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রশাসক মো. মাহমুদুল হাসান।

বৃহস্পতিবার (৩ অক্টোবর ) গুলশান-২ নগর ভবনের সম্মেলন কক্ষে ডিএনসিসির সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গঠিত কমিটির প্রথম সভায় তিনি এ নির্দেশনা দেন।

মাহমুদুল হাসান বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে পূজা উদযাপনের সার্বিক সহযোগিতা নিশ্চিত করতে হবে। পূজা মণ্ডপগুলোর আশপাশে পরিচ্ছন্নতা নিশ্চিত করা, রাস্তা মেরামত, সকালে ও বিকেলে মশার ওষুধ দেওয়া, জলাবদ্ধতা হলে দ্রুত পানি অপসারণ করা, স্ট্রিট লাইটসহ অন্যান্য সব সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করুন।

প্রশাসক বলেন, ডিএনসিসি একটি সেবামূলক প্রতিষ্ঠান। ওয়ার্ড পর্যায়ের নাগরিকদের জন্য যেসব সেবা রয়েছে সেগুলো কর্মকর্তাদের মাধ্যমে নিশ্চিত করা হবে। অন্তর্বর্তী সরকারের প্রতি জনগণের যে প্রত্যাশা রয়েছে সেই প্রত্যাশা পূরণে ডিএনসিসির কর্মকর্তা ও কর্মচারী এবং গঠিত কমিটি অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থাকবে। আইন ও বিধি অনুসরণ করে জবাবদিহিতার মধ্য দিয়ে সিটি কর্পোরেশনের প্রতিটি কাজ পরিচালিত হবে।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান প্রমুখ।

এএসএস/এমএ