জনগণের ভোগান্তি দূর করতে রাস্তা ও ড্রেনেজের নির্মাণকাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রশাসক মো. মাহমুদুল হাসান।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাজধানীর গুলশান-২ নগর ভবনের সম্মেলন কক্ষে ডিএনসিসির সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গঠিত কমিটির সভায় তিনি এ নির্দেশনা প্রদান করেন।

প্রশাসক বলেন, ডিএনসিসির আওতাধীন এলাকায় বিভিন্ন রাস্তা ও ড্রেনেজ নির্মাণের চলমান কাজ দ্রুত সম্পন্ন করতে হবে। অনেক সংস্থা নির্দিষ্ট মেয়াদের জন্য রোড কাটিং এর অনুমতি নিয়েছে। সেসব সংস্থাকে নির্ধারিত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করে ডিএনসিসিকে হস্তান্তর করার বিষয়ে তাগিদ দিতে হবে, যেন দ্রুত রাস্তাগুলো মেরামত করে চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া যায়।

মাহমুদুল হাসান বলেন, ডিএনসিসি একটি সেবামূলক প্রতিষ্ঠান। ওয়ার্ড পর্যায়ের নাগরিকদের জন্য যেসব সেবা রয়েছে সেগুলো কর্মকর্তাদের মাধ্যমে নিশ্চিত করা হবে। অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি জনগণের যে প্রত্যাশা রয়েছে সেই প্রত্যাশা পূরণে ডিএনসিসির কর্মকর্তা ও কর্মচারী এবং গঠিত কমিটি অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থাকবে। আইন ও বিধি অনুসরণ করে জবাবদিহিতার মধ্য দিয়ে সিটি কর্পোরেশনের প্রতিটি কাজ পরিচালিত হবে।

ডিএনসিসির প্রশাসক বলেন, ডেঙ্গু প্রতিরোধে নিয়মিত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। স্থানীয় সরকার বিভাগের তদারকি টিম এবং ডিএনসিসি'র কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত তদারকি টিম মশক নিধন কার্যক্রম নিবিড়ভাবে তদারকি করছে। এই সময়ে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় তদারকি আরও জোরদার করা হবে।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান প্রমুখ।

এএসএস/এসকেডি