অভিযুক্ত ইব্রাহীম হোসেন সাব্বির/ ছবি : সংগৃহীত

মুক্তিপণের দাবিতে রাজধানীর পল্টন এলাকা থেকে অপহৃত ট্রাভেলস ব্যবসায়ী যতন সূত্রধরকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এক অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়েছে। গত মঙ্গলবার রাজশাহীর বোয়ালিয়া থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৩০ সেপ্টেম্বর যতন সূত্রধরের ছেলের অভিযোগের পরিপ্রেক্ষিতে পল্টন মডেল  থানায় একটি অপহরণ মামলা রুজু হয়। মামলার এজাহারে উল্লেখ করা হয়, পল্টনের ফকিরাপুলে ভিকটিম যতন সূত্রধরের ‘জে এস এক্সর্কাসন অ্যান্ড ট্রাভেলস’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে। প্রতিদিনের ন্যায় ২৯ সেপ্টেম্বর রাতে যতন সূত্রধর অফিস থেকে বাসার যাওয়ার উদ্দেশে অফিস ভবনের নিচে নামে। সাধারণত ভিকটিম ব্যবসার টাকা বাসায় নিয়ে যান। যথাসময়ে বাসায় না পৌঁছালে ভিকটিমের ছেলে তার মোবাইলে ফোন করলে অপরিচিত লোক ফোন রিসিভ করে। তারা জানায় যতন সূত্রধরকে অপহরণ করা হয়েছে। তাকে জীবিত ফেরত পেতে হলে ২০ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। টাকা না দিলে কিংবা পুলিশকে খবর দিলে তারা ভিকটিমকে মেরে ফেলবে।

তিনি আরও জানান, মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় অপহরণকারীর অবস্থান দ্রুত শনাক্ত করা হয়। মঙ্গলবার (১ অক্টোবর ২) রাজশাহীর বোয়ালিয়া থানার রাজপাড়া তেরোখাদিয়া এলাকার একটি বাসা থেকে ইব্রাহীম হোসেন সাব্বিরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে অপহৃত যতন সূত্রধরকে উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাব্বির অপরহণের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

এমএসি/এসকেডি