মোখলেছুর রহমান

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেছুর রহমান ও কয়েকজন অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবের অবিশ্বাস্য রকম দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা সম্পর্কে বিভিন্ন মিডিয়ায় সম্প্রতি যেসব তথ্যনির্ভর খবর পরিবেশিত হয়েছে; তা জেনে আমরা স্তম্ভিত ও উদ্বিগ্ন।

আজ (বৃহস্পতিবার) বৈষম্যবিরোধী কর্মচারী ঐক্য ফোরামের সমন্বয়ক ও বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ. বি. এম. আব্দুস সাত্তার এক বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, তারা উপদেষ্টা আলী ইমাম মজুমদার, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণ-আন্দোলনের নেতৃত্বদানকারী কয়েকজন ‘সমন্বয়কারীর’ নাম ভাঙিয়ে জনপ্রশান মন্ত্রণালয়কে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছে। তাদের এই অপকর্ম বর্তমান অন্তর্বর্তীকালীন সরকার, সমগ্র জনপ্রশাসন, দেশ ও জাতিকে গভীরভাবে হেয় প্রতিপন্ন করেছে। আমরা তাদের এ কু-কর্মকে কখনই মেনে নিতে পারি না। 

আগামী ২৪ ঘণ্টার মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব মো. মোখলেছুর রহমান ও দায়ী অতি. সচিব ও যুগ্ম-সচিবকে চাকরি থেকে অপসারণপূর্বক আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানায় আব্দুস সাত্তার। 

আমাদের দাবি পূরণ না হলে আগামী ৬ অক্টোবর সকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ‘শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি’ ঘোষণা করে বৈষম্যবিরোধী কর্মচারী ঐক্য ফোরাম। 

এএইচআর/এনএফ