প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দলগুলোর বৈঠক শনিবার শুরু, সেপ্টেম্বরে কমেছে মূল্যস্ফীতি, দীর্ঘ সময় পর দেশে ফিরলেন মিজানুর রহমান আজহারী, দীর্ঘ সময় পর দেশে ফিরলেন মিজানুর রহমান আজহারী...

বুধবার দিনভর এমন আরও বেশকিছু খবর-তথ্য প্রকাশ করেছে ঢাকা পোস্ট। দিনের বিভিন্ন সময়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ এমন কিছু খবর একসঙ্গে পাঠকের সামনে তুলে ধরতে একটি সংকলিত প্রতিবেদন প্রকাশ করা হলো। প্রতিটি খবরের শিরোনামে ক্লিক করলে পাঠক পেয়ে যাবেন মূল সংবাদটি…

প্রধান উপদেষ্টার সঙ্গে রাজনৈতিক দলগুলোর বৈঠক শনিবার শুরু

দেশের প্রধান প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে আগামী শনিবার (৫ অক্টোবর) থেকে বৈঠকে বসবেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এর আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে দুই দফায় আলোচনা করেন তিনি।

প্রধান প্রধান রাজনৈতিক দলগুলোকে আলোচনায় অংশ নেওয়ার জন্য দাওয়াত দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।

ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ১০১৭

মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত (একদিনে) ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে এই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১০১৭ জন।

রাজশাহী-৪ আসনের সাবেক এমপি আবুল কালাম আজাদ গ্রেপ্তার

রাজশাহী-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বুধবার (২ অক্টোবর) রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এখনো ৫০০ বন্দি পলাতক রয়েছে : কারা মহাপরিদর্শক

কারা মহাপরিদর্শক ব্রিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ মোতাহের হোসেন বলেছেন, দেশের বিভিন্ন কারাগার থেকে পালিয়ে যাওয়া বন্দিদের অনেকেই ফিরে এসেছে। একটি বড় অংশকে গ্রেপ্তার করা হয়েছে। এখনো পাঁচশোর মতো বন্দি পলাতক রয়েছে। কারাগার থেকে লুট হওয়া অনেক অস্ত্র উদ্ধার করা হয়েছে। যেগুলো উদ্ধার হয়নি, সেসব উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। কারাগারে অন্যান্য সময়ের তুলনায় এই মুহূর্তে বন্দিদের সংখ্যা কম, তবে সম্প্রসারণ কার্যক্রম শেষ হলে ধারণক্ষমতা বাড়বে। 

ব্যতিক্রমী ‘ক্যাপ্টেন্স ডে’, মরুর দেশে বিশ্বকাপ শুরু কাল

ব্যতিক্রমী এক ‘ক্যাপ্টেন্স ডে’ উদযাপনের মধ্য দিয়ে অনেকটা নীরবেই বাজতে শুরু করেছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। যদিও ১০ দলের অংশগ্রহণে টুর্নামেন্টটির নবম আসর মাঠে গড়াবে আগামীকাল (বৃহস্পতিবার) থেকে। এমন বৈশ্বিক আসর বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দেশের মাটিতে বিশ্বকাপ খেলার সেই সৌভাগ্য নিগার সুলতানা জ্যোতিরা হারিয়েছেন রাজনৈতিক পালাবদলের পর সৃষ্ট পরিস্থিতির কারণে।

সেপ্টেম্বরে কমেছে মূল্যস্ফীতি

আগস্টের তুলনায় সেপ্টেম্বরে সার্বিক মূল্যস্ফীতি ০.৫৭ শতাংশ কমেছে বলে জানিয়েছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)।

দুর্বল ৪ ব্যাংক পেল ৯৪৫ কোটি টাকা

আর্থিক অনিয়মে দুর্বল হ‌য়ে পড়া বেসরকারি চার বাণিজ্যিক ব্যাংককে ৯৪৫ কোটি টাকা ধার হিসেবে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। অর্থ সহায়তা পাওয়া ব্যাংকগুলো হলো- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, গ্লোবাল ইসলামী ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক।

দীর্ঘ সময় পর দেশে ফিরলেন মিজানুর রহমান আজহারী

দীর্ঘ সাড়ে ৪ বছর পর দেশে ফিরেছেন জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী। আজ বুধবার (২ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

হিজবুল্লাহর হামলায় একদিনে ৮ ইসরায়েলি সেনা নিহত

শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর বিরুদ্ধে স্থল হামলা চালাতে গিয়ে লেবাননে একদিনে ৮ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। এরমধ্যে সাধারণ সৈন্য থেকে শুরু করে উচ্চপদস্থ কর্মকর্তাও রয়েছেন।

বিপিএলে শাকিবের দলের নাম ঘোষণা, যা বললেন নায়ক

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) সঙ্গে যুক্ত হচ্ছেন সেই খবর পুরোনো। নতুন খবর হচ্ছে, এই নায়কের কসমেটিকস ব্র্যান্ড রিমার্ক-হারল্যানের মালিকানায় নতুন দলের নাম ঘোষণা করা হয়েছে। 

এমজে